সোমবার, ২১ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

পৌর সচিবের পর আরেক কর্মচারির মৃত্যু, উত্তাল প্রেসক্লাব চত্ত্বর

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ জুলাই ২০১৯, রবিবার ১২:৫৫ পিএম

পৌর সচিবের পর আরেক কর্মচারির মৃত্যু, উত্তাল প্রেসক্লাব চত্ত্বর

ঢাকা : রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে আন্দোলনে এসে কুমিল্লার লাকসাম পৌরসভার পাম্প চালক আব্দুল মজিদ মারা গেছেন। তিনি পৌর কর্মকর্তা-কর্মচারিদের আন্দোলনে শুরু থেকেই প্রেসক্লাব চত্ত্বরে ছিলেন। এখানেই আব্দুল মজিদ অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি হন। এরপর সুস্থ হয়ে বাড়ি ফিরে যান।

শনিবার (২০ জুলাই) রাতে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।

মজিদের মৃত্যুর খবর প্রেসক্লাবে অবস্থানরত কর্মকর্তা-কর্মচারিদের মাঝে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। সবাই কালো ব্যাজ ধারণ করে রোববার সকালে প্রেসক্লাব চত্ত্বরে বিক্ষোভ মিছিল করেন। তার আগে আব্দুল মজিদের রুহের মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। তারপর মিছিলটি জাতীয় ঈদগাহ মাঠ, মৎস্য ভবন এবং পল্টন মোড় হয়ে প্রেসক্লাব এসে শেষ হয়।

প্রেসক্লাবে সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিএপিএস) সভাপতি আব্দুল আলিম মোল্যা বলেন,‘ আমরা এর আগে এক সচিব ভাইকে হারিয়েছি। এবার লাকসামের আরেক সহকর্মীকে হারালাম। আমাদের শপথ নিতে হবে এই আন্দোলন বৃথা দেওয়া যাবে না। যতদিন এক দফা দাবি আদায় না হয়েছে ততদিন ঘরে ফিরব না। দরকার হলে ঈদের নামায আমরা জাতীয় ঈদগাহ মাঠে আদায় করব। তবুও এই কঠিন সিদ্ধান্ত থেকে এক বিন্দুও পিছপা হব না।’

এর আগে  হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভায় সচিব মোবারক হোসেন মারা যান। গত ১৬ জুলাই তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর মোবারককে হাসপাতালে নেওয়ার পর  ওই দিনই দিবাগত রাত ৩টায় মারা যান।

এদিকে,দেশের ৩২৮টি পৌরসভায় আট দিন ধরে দাপ্তরিক সকল সেবা বন্ধ রয়েছে। এতে চরম দূর্ভোগে পড়েছে পৌর এলাকার বাসিন্দারা। জেলা ও উপজেলা শহরগুলোতে আট দিন ধরে ময়লা-আবর্জনা পরিষ্কার না করায় শহরের অলিগলিতে জমেছে ময়লার স্তূপ। সড়কবাতি না জ্বলায় অন্ধকার হয়ে আছে পৌর এলাকা। টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে। কর সংগ্রহ, নাগরিক সনদ প্রদান, ট্রেড লাইসেন্স, জন্ম-মৃত্যু নিবন্ধনসহ দৈনন্দিন কার্যক্রম বন্ধ থাকায় সেবাগ্রহীতারা পৌরসভায় এসে ফিরে যাচ্ছেন।

পৌরসভার সব সেবা বন্ধ করে গত রোববার (১৪ জুলাই) রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মহাসমাবেশ করে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা। সেখান থেকে সিদ্ধান্ত হয় রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার এক দফা দাবি আদায় না হওয়া অবধি জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চলবে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue