শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রতিদিন ৩টি বিশেষ আমলের কথা বললেন কাবা শরিফের ইমাম

ধর্মচিন্তা ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ মে ২০২০, রবিবার ০৭:২৬ পিএম

প্রতিদিন ৩টি বিশেষ আমলের কথা বললেন কাবা শরিফের ইমাম

ঢাকা: কাবা শরিফের ইমাম ও খতিব শায়খ ড. মাহের বিন হামাদ আল-মুয়ায়ক্বিলি রমজানের শেষ দশকের প্রতিদিন ৩টি বিশেষ আমল করার কথা বলেছেন। কারণ যে কোনো দিন হতে পারে পবিত্র লাইলাতুল কদর। মর্যাদার রাত 'লাইলাতুল কদর'-এ আমলগুলো করতে পারলে হাজার মাস তথা ৮৪ বছরের আমল করার সাওয়াব পাওয়া যাবে।

প্রতিদিনের ৩টি আমল হলো-
> দান করা
শেষ দশকের প্রত্যেক রাতে অন্ততঃ ১ ডলার দান করাা। দানের রাতে যদি লাইলাতুল কদর হয় তবে হাজার মাস তথা ৮৪ বছর দান করার সাওয়াব পাবে মুমিন।

> নফল নামাজ পড়া
শেষ দশকের প্রতিটি রাতে তারাবিহ ও তাহাজ্জুদ ছাড়াও নফল নামাজ আদায় করা। কারণ নামাজ পড়ার এ রাতে যদি লাইলাতুল কদর হয় তবে হাজার মাস তথা ৮৪ বছর ধরে নফল নামাজের সাওয়াব পাবে রোজাদার।

> কুরআন তেলাওয়াত করা
শেষ দশকের প্রতিটি রাতে কুরআনুল কারিম থেকে সুরা ইখলাস ৩ বার পড়া। কুরআন তেলাওয়াতের রাতটি যদি হয় লাইলাতুল কদর তবে হাজার মাস তথা ৮৪ বছর কুরআন তেলাওয়াতের সাওয়াব পাওয়া পাবে রোজাদার।

সুতরাং মুমিন মুসলমানের উচিত, রমজানের শেষ দশকের প্রতিটি রাতে অসহায়দের মাঝে ন্যূনতম ১ ডলার সমপরিমাণ অর্থ, নফল নামাজ এবং কুরআন তেলাওয়াত করে লাইলাতুল কদরের ফজিলত বরকত ও কল্যাণ লাভ করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে শেষ দশকে এ তিনটি আমল যথাযথভাবে আদায় করে লাইলাতুল কদরের যথাযথ মর্যাদা লাভের তাওফিক দান করুন। আমিন।

সোনালীনিউজ/এইচএন