মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

প্রতিবন্ধীকে হাত-পা বেঁধে নির্যাতনকারী সেই হিটলার আটক

কিশোরগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ জুন ২০১৯, শুক্রবার ০৮:৩০ পিএম

প্রতিবন্ধীকে হাত-পা বেঁধে নির্যাতনকারী সেই হিটলার আটক

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ জেলার তাড়াইলে পাশের এলাকা দড়িজাহাঙ্গীরপুরের অবসরপ্রাপ্ত কাস্টম অফিসারের বাড়ির ছাদে উঠে নারকেল পাড়ার চেষ্টা করছিল প্রতিবন্ধী মোশারফ (১৭)। এ সময় বাড়ির লোকজন মোশারফকে আটক করে ‘চোর’ আখ্যা দিয়ে দুই পায়ে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে।  

গত বৃহস্পতিবার সকালে তাড়াইল উপজেলার দড়িজাহাঙ্গীরপুর এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত সাজ্জাদ হোসেন হিটলার নামে একজনকে আটক করেছে পুলিশ।

এ নির্যাতনের ঘটনার দৃশ্য মুঠোফোনে ধারণ করে ফেসবুকে পোস্ট করা হলে ভিডিওটি ভাইরাল হয়। ফেসবুকে দেয়া ভিডিও’র সূত্র ধরে দুপুরে তাড়াইল থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে নির্যাতনকারী সাজ্জাদ হাসান হিটলারকে (৩১) আটক করে।

আটক নির্যাতনকারী সাজ্জাদ হাসান হিটলার উপজেলার দড়িজাহাঙ্গীরপুর এলাকার মৃত নূর হোসেনের ছেলে বলে জানা গেছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, মোশারফ নামের ওই প্রতিবন্ধীকে রশি দিয়ে দুই পা বেঁধে এক ব্যক্তি ধরে রেখেছে। আর হিটলার ছেলেটিকে লাঠি দিয়ে পেটাচ্ছে। এ সময় চারপাশে লোকজন গোল করে এই মারপিটেরর ঘটনা দেখছে। মারপিটের সময় মোশারফ আর্তচিৎকার করে তার মা-বাবাকে ডাকছিলো।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা গেছে, মোশারফ নামের ওই প্রতিবন্ধী উপজেলার রাম শামুকজানি এলাকার কেন্তু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, প্রতিবন্ধী তরুণ পাশের এলাকা দড়িজাহাঙ্গীরপুরের অবসরপ্রাপ্ত কাস্টম অফিসার মোখলেসুর রহমান খান শাহানের বাড়ির ছাদে উঠে নারকেল গাছে ওঠার চেষ্টা করছিল। এতে বাউন্ডারি ক্ষতিগ্রস্ত হয়। এ সময় বাড়ির লোকজন মোশারফকে আটক করে।

পরে বাড়ির মালিক মোখলেসুর রহমান খান শাহানের নির্দেশে পাশের গুলবাগ জামে মসজিদের সামনে খোলা মাঠে চোর আখ্যা দিয়ে ছেলেটিকে দুই পা বেঁধে নির্মমভাবে পেটানো হয়।

তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজিবুর রহমান জানান, বিষয়টি ফেসবুকের মাধ্যমে তার নজরে আসার পরই অভিযুক্তকে ধরতে তারা অভিযান পরিচালনা করেন। আর দুপুরেই অভিযুক্ত সাজ্জাদ হাসান হিটলারকে আটক করে তাড়াইল থানায় নিয়ে আসেন।

এ ঘটনায় নির্যাতনের শিকার প্রতিবন্ধী মোশারফের বড় ভাই সাদ্দাম হোসেন থানায় একটি মামলা দায়ের করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue