বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

প্রতিবাদে রাস্তায় মাগুরাবাসী ‘নো সাকিব, নো ক্রিকেট’

মাগুরা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ অক্টোবর ২০১৯, বুধবার ০৪:১৮ পিএম

প্রতিবাদে রাস্তায় মাগুরাবাসী ‘নো সাকিব, নো ক্রিকেট’

মাগুরা: বাংলাদেশে ক্রিকেটের প্রাণ সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় গোটা দেশের মানুষই ব্যথিত হয়েছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে এ নিয়ে তারা ক্ষোভ প্রকাশ করেছেন। আবার কোথায়ও কোথায়ও বিক্ষোভ মিছিলও হয়েছে। জুয়াড়ির তথ্য গোপন করায় সাকিবকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। বিশ্ব খ্যাত অলরাউন্ডার মাগুরার কৃতি সন্তান সাকিব আল হাসানের বিরুদ্ধে আইসিসির নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবিতে মাগুরায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। 

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে শহরের মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সামনে এ মানববন্ধনে ছাত্র শিক্ষকসহ সকল শ্রেণী পেশার মানুষ অংশ নেন। এ মানববন্ধনে বুধবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে শহরের চৌরঙ্গী মোড় থেকে ভায়নার মোড় পর্যন্ত রাস্তাটি ছিল সাকিব ভক্তদের দখলে। 

আর এ সময় তারা ‘নো সাকিব, নো ক্রিকেট’ শ্লোগান দিয়ে আইসিসির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। মানববন্ধনে সাকিব ভক্ত শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত আইসিসির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। 

এ সময় ভক্তরা সাকিব ছাড়া ক্রিকেট মাঠে না যাওয়ারর ঘোষণা দেন। মানববন্ধনে সাকিবের পরিবারের কেউ উপস্থিত না থাকলেও তার সহপাঠি, খেলার মাঠের সহকর্মীসহ কয়েক হাজার মানুষ অংশ নেন।    

এ বিষয়ে মাগুরার বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও ক্রীড়াবিদ বারিক আনজাম বার্কি বলেন, ‘সাকিব বাংলাদেশের ক্রিকেট তথা ক্রীড়া জগতের ব্র্যান্ড। তাকে লঘু পাপে গুরু দণ্ড দিয়ে আইসিসি বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে অপূরণীয় ক্ষতির সামনে ফেলেছে। বাংলাদেশের ক্রীড়াপ্রেমী মানুষ কখনোই সাকিবের বিরুদ্ধে এ ষড়যন্ত্র মেনে নেবে না। সাকিবের ওপর আঘাতকে বাংলাদেশের ওপর আঘাত হিসেবে দেখে সাকিবের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানান তারা। 

এদিকে, শিশু রাব্বি আর ক্রিকেট খেলবে না। মো. রাব্বি নামে ৫ বছরের একটি শিশুকে দেখা যায় বাবার সাথে এ মানববন্ধন ও মিছিলে অংশ নিতে।

তাকে মিছিলে অংশ নেয়ার কারণ জিজ্ঞাসা করলে রাব্বি জানায়, সাকিবের খেলা দেখার জন্যই সে ক্রিকেট খেলা দেখে। সাকিব যদি ক্রিকেট না খেলে তাহলে সে আর ক্রিকেট খেলা দেখবে না। এমনকি সে আর কখনো ক্রিকেটও খেলবে না বলে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে। আর তার হাতে থাকা ‘নো সাকিব, নো ক্রিকেট’ লেখা পোস্টার সকলের নজর কাড়ে। 

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue