বুধবার, ২৬ জুন, ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন

প্রথমবার বাংলাদেশে আসছেন ক্রিস্টিয়ানো রোনালদো!

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মে ২০১৯, মঙ্গলবার ০৮:২৩ পিএম

প্রথমবার বাংলাদেশে আসছেন ক্রিস্টিয়ানো রোনালদো!

ফাইল ছবি

ঢাকা: লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোকে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করা হয়। বিগত এক দশক ধরে ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের স্থান ভাগাভাগি করে নিয়েছেন এই পর্তুগিজ এবং আর্জেন্টাইন ফুটবলার। বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে তাদের অসংখ্য ভক্ত-সমর্থক। তবে অন্য দেশের তুলনায় বাংলাদেশে বোধহয় একটু বেশিই তাদের ভক্ত রয়েছে। ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০১১ সালের ৫ সেপ্টম্বর বাংলাদেশে আসে আর্জেন্টিনা জাতীয় দল। এসেছিলেন বিশ্ব ফুটবলের ক্ষুদে যাদুকর লিওনেল মেসিও। এবার আসছেন সিআর সেভেন খ্যাত রোনালদো।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পর্তুগাল জাতীয় ফুটবল দলকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। রোনালদোর নেতৃত্বে পর্তুগাল আসবে বলে আশা প্রকাশ করেছেন বাফুফে এই সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

আগামী বছরের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। ঐদিন তার জন্মের শত বছর। আর ওই বছরই উদযাপিত হবে জন্মশত বার্ষিকী। এই উদযাপন সারাদেশব্যাপী ঘটা করে পালন করতে বিভিন্ন আয়োজনের প্রস্তুতি নিচ্ছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়। তারই অংশ হিসাবে ক্রীড়াঙ্গণে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।  

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ‘জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপনের জন্য আমরা চারটি দেশকে আমন্ত্রণ জানিয়েছি। দেশগুলো হলো- পর্তুগাল, ইতালি, ফ্রান্স ও জার্মানি। দেশগুলোর সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ রাখা শুরু করেছে ফেডারেশন। এদের মধ্যে যে দেশ রাজি হবে তাকেই বাংলাদেশে আনা হবে।’

তিনি আরও জানান, ‘দেশগুলোকে আনতে হলে তাদের সাথে দেড় থেকে দুইমাস যোগাযোগ করতে হবে। কেননা ওই সময় যে দলের শিডিউল অফ থাকবে তারাই আসবে বাংলাদেশে। আর রাজি হওয়া দলের যাতায়াত, থাকা-খাওয়াসহ সব ধরণের ব্যয় বহন করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।’

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ঢাকায় পর্তুগাল, ইতালি, জার্মানি কিংবা ফ্রান্সের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। তবে দিনক্ষণ এখনো নির্ধারণ হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue