রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

প্রধানমন্ত্রীর ছবিযুক্ত নতুন নোট ছাপেনি বাংলাদেশ ব্যাংক

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার ০৬:৪৭ পিএম

প্রধানমন্ত্রীর ছবিযুক্ত নতুন নোট ছাপেনি বাংলাদেশ ব্যাংক

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্বে) সাঈদা খানমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সামনের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পেছনের দিকে বঙ্গবন্ধু স্যাটেলাইটের ছবিযুক্ত ১০০ টাকা মূল্যমানের নতুন কোনো ব্যাংক নোট ছাপেনি বাংলাদেশ ব্যাংক। এরকম যে নোটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১০০ টাকা মূল্যমানের নতুন মুদ্রিত নোটের ছবি দেখা যাচ্ছে। এ নোটের সামনের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পেছনে বঙ্গবন্ধু স্যাটেলাইটের ছবি রয়েছে। কিছু ফেসবুক আইডির মাধ্যমে এ তথ্য ছড়ানো হয়েছে, যা বিশিষ্ট ব্যক্তিরাও শেয়ার করছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশ ব্যাংক এ ধরনের ছবি সম্বলিত কোনো নোট ছাপানোর উদ্যোগ নেয়নি। অর্থাৎ, ফেসবুকের মাধ্যমে যে নোটের ছবি দেখা যাচ্ছে, তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। জনমনে বিভ্রান্তি ছড়ানো এ ধরনের নোটের ছবি ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার না করার জন্য অনুরোধ জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

আর ভুয়া এ নোটের ছবি ছড়িয়ে যারা বিভ্রান্তি ছড়াচ্ছে, তাদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে যথাযথ ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue