বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনা জোলির চিঠি

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার ১০:০৭ এএম

প্রধানমন্ত্রীর প্রশংসা করে অ্যাঞ্জেলিনা জোলির চিঠি

ঢাকা : রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুমিকার প্রশংসা করে চিঠি দিয়েছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনারের (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। 

রোববার (২৩ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে জোলি রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের উদারতা ও নেতৃত্বের প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রীকে দেয়া চিঠিতে রোহিঙ্গাদের আশ্রয় এবং তাদের সুরক্ষা নিশ্চিত করায় বাংলাদেশের প্রশংসা করেছেন অ্যাঞ্জেলিনা জোলি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ ফেব্রুয়ারি পাঠানো চিঠিতে ইউএনএইচসিআর-এর বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি বলেছেন, ইউএনএইচসিআর রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসনের উপযুক্ত পরিস্থিতি তৈরি করতে মিয়ানমারের সঙ্গে কার্যক্রম চালিয়ে যাবে।

২০১৯ সালে ফেব্রুয়ারিতে কক্সবাজার রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন অ্যাঞ্জেলিনা জোলি। অ্যাঞ্জেলিনা জোলি আশাবাদ ব্যক্ত করেন, রোহিঙ্গা মানবিক সঙ্কট মোকাবিলায় ২০২০ সালের যৌথ পরিকল্পনা (জেআরপি) আরও ভালোভাবে অর্থায়ন পেতে সহায়তা করবে।

জোলি জানান, রোহিঙ্গাদের জন্য মানবিক কাজ অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ তিনি। একই সঙ্গে বাংলাদেশের জনগণের প্রতি সবধরনের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এ অভিনেত্রী।

জোলি ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হিসেবে গত বছর ফেব্রুয়ারিতে কক্সবাজার রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছিলেন। সে সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue