বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

প্রধান তথ্য কর্মকর্তা হলেন সুরথ কুমার সরকার

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার ০১:৪৭ পিএম

প্রধান তথ্য কর্মকর্তা হলেন সুরথ কুমার সরকার

ঢাকা : বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) উপ-মহাপরিচালক সুরথ কুমার সরকারকে তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) নিয়োগ দিয়েছে সরকার।

বুধবার (২৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রসঙ্গত. রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন ২২ দিন এ পদে দায়িত্ব পালন শেষে রাষ্ট্রপতির কার্যালয়ে ফিরে গেলে গত মে থেকে পদটি শূণ্য ছিল। অধিদফতরের কাজের স্তবিরতা দেখা দেয়ায় অতিরিক্ত পিআইও ফায়জুল হককে দায়িত্ব দিয়ে রুটিন কাজ চালানো হয়।

সুরথ কুমার সরকার বিসিএস ৮৪ ব্যাচের কর্মকর্তা তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় সংসদে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। রাজশাহী মহানগরীতে জন্মগ্রহণকারী এই পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।

এর আগে প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহারকে গত ২২ জানুয়ারি রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটায় সচিব নিয়োগ করা হয়। পরে তাকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করা হয়। দীর্ঘদিন পদটি শূন্য থাকার পর গত ১৪ মার্চ গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) মো. জাকির হোসেনকে অতিরিক্ত দায়িত্বে পিআইও নিয়োগ দেয়া হয়েছিল। এরপর রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীনকে গ্রেড-১ বেতনে পিআইও নিয়োগ দিয়ে গত ৮ এপ্রিল আদেশ জারি করে তথ্য মন্ত্রণালয়। পরে ৩০ এপ্রিল আবারো তাকে রাষ্ট্রপ্রতির প্রেস সচিবের দায়িত্ব দিয়ে ফেরত পাঠানো হয়। এরপর থেকে পিআইও পদটি শূন্য ছিল।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue