মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০, ৪ কার্তিক ১৪২৭

প্রযোজক সোহানা সাবা

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার ০৩:০১ পিএম

প্রযোজক সোহানা সাবা

ঢাকা : অভিনয়ের পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘খামারবাড়ী’ থেকে একটি ওয়েব সিরিজ নির্মাণ করছেন অভিনেত্রী সোহানা সাবা। ৬ পর্বের এই ওয়েব সিরিজের নাম ‘টুইন রিটার্নস’। বিষয়টি নিশ্চিত করেছেন সাবা। তিনি জানান, সিরিজটি মুক্তি পাবে ‘বিঞ্জ’-এ।

সাবা বলেন, ‘এর চিত্রনাট্যও আমার লেখা। এটি লিখেছিলাম ২০১৩ সালে। সেটা অগোছালো হয়ে ছিল। এবার লকডাউনে পুরোটা সাজিয়ে লিখেছি।’

এ ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন আলোক হাসান। এর শুটিং শুরু হয়েছে সিলেটের নাজিমগড় রিসোর্টে। সেখানে শেষ করে ঢাকায় হবে এর দৃশ্যধারণ। ঢাকার কাজ শেষ হবার পর দেশের বাইরেও শুটিংয়ের পরিকল্পনা রয়েছে বলে জানান সাবা।

কী ধরনের গল্পে নির্মিত হচ্ছে ‘টুইন রিটার্নস’ সে নিয়ে মুখ খোলেননি অভিনেত্রী সাবা। তবে এখানে ফিল্মি আমেজ থাকবে আভাস দিয়ে বলেন, ‘ওয়েব সিরিজে থাকবে ২টা গান থাকবে। বাংলাদেশের শিভেন ও কলকাতার ডাব্বু গান দুটো তৈরি করছেন।’

এখানে সোহানা সাবার সঙ্গে অভিনয় করছেন কলকাতার সৌরভ চক্রবর্তী। আরো আছেন মনোজ প্রামাণিক, রুনা খান, মাজনুন মিজান, সুষমা সরকার, সায়ান্তনী ত্বিষা, রাহাত প্রমুখ।

ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। বাফা থেকে নাচ এবং ছায়ানট থেকে গান শিখে অভিনয়ে আসেন তিনি। প্রথম চলচ্চিত্র চিত্রনায়িকা কবরীর পরিচালনায় ‘আয়না’। ‘চন্দ্রগ্রহণ’ ছবি দিয়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। বতর্মানে অভিনয় নিয়েই তার ব্যস্ততা। ক্যারিয়ারের খুব চমৎকার সময় পার করছেন অভিনয়শিল্পী সোহানা সাবা।

অনেকেই মনে করেন সোহানা সাবা খোলামেলা কথা বলতে যেমন পছন্দ করেন তেমনি খোলামেলা পোশাকও তার পছন্দ। সাংবাদিকদের প্রচলিত ধারার প্রশ্ন তার মোটেই পছন্দ নয়। কেমন আছেন? এই সময়ে কী কী কাজ করছেন? আপনার কোন রং পছন্দ এ ধরনের গৎবাঁধা প্রশ্নের উত্তর দিতে তিনি মোটেই স্বাচ্ছন্দ্যবোধ করেন না। বরং প্রেম, শরীরীবিষয়ক প্রশ্নের জবাব দিতে তার ভালো লাগে।

খোলামেলা কথা প্রসঙ্গে সাবা বলেন, ‘জানি যুগের বদল হয়েছে। আমাদের সেলিব্রিটিরা টেলিভিশন মাধ্যমেও এখন অনেক সাহসী কথা বলতে শিখেছেন। যেসব কথা পরিবারের সদস্যরা সবাই মিলে শোনাও বিব্রতকর। যেমন বিয়ে বিষয়টি অনেকের কাছে ছেলে খেলার মতো। একজন তারকা সাধারণ মানুষের কাছে আইডলে পরিণত হন। ধরা যাক, সোহানা সাবার কথা অনুযায়ী মেয়েরা বিয়ে ব্যাপারটাকে ছেলেখেলা ভাবতে শুরু করল। তখন আমাদের ভবিষ্যৎটা কেমন হবে! ওহ! মাই গড, ভাবতে পারছি না।’

বর্তমান টিভি নাটক নিয়ে অভিযোগের শেষ নেই। দুর্বল গল্প, প্রাণহীন অভিনয়, ঘুরেফিরে একই মুখ, নির্মাণে ত্রুটি, স্বল্প বাজেট, প্রচারের ক্ষেত্রে সিন্ডিকেটসহ সবকিছু মিলিয়ে নাটকের পরিবেশ অনুকূলে নয়। এ অভিনেত্রী বলেন, শুধু নাটকের বেলায় নয়। টোটাল টিভি অনুষ্ঠানের অবস্থা ভালো নয়। সব চ্যানেলে প্রায় একই রকম অনুষ্ঠান প্রচার হচ্ছে। অনুষ্ঠানের কোনো নতুনত্ব নেই। কেউ অনুষ্ঠানের কোয়ালিটি রক্ষা করছে না। দুয়েকটি ভালো অনুষ্ঠান যেগুলো প্রচার হচ্ছে সেগুলো গতানুগতিক অনুষ্ঠানের ভিড়ে খুঁজে পাওয়া যায় না।’

সাবা এগিয়ে যাচ্ছেন একদম আস্তে ধীরে। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত গতানুগতিক ধারার বাইরের গল্প এবং চরিত্রে কাজ করতে দেখা গেছে এ লাস্যময়ী অভিনেত্রীকে।

সোনালীনিউজ/এমটিআই