শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ পিছিয়ে নতুন তারিখ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ১২:৩৮ পিএম

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ পিছিয়ে নতুন তারিখ

ঢাকা: গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসাবে প্রতি আসনে প্রায় ২০০ প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এদিকে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষার ফলাফল  বৃহস্পতিবার প্রকাশ হওয়ার কথা ছিল। কিন্তু ফল প্রকাশের কিছু আনুষ্ঠানিক প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় আগামী সপ্তাহে তা প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ডিপিইর মহাপরিচালক ড. এ এফ এম মঞ্জুর কাদির বৃহস্পতিবার বলেন, সহকারী শিক্ষক নিয়োগের এমসিকিউ পরীক্ষার ফলাফল প্রকাশের কাজ শেষ হয়েছে। আজ (বৃহস্পতিবার) নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও হটাৎ করে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ঢাকার বাইরে যাওয়ায় তা পিছিয়ে গেছে। কিছু আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়ায় তা আগামী সপ্তাহে প্রকাশ করা হবে।

তিনি জানান, আগামী সপ্তাহের কোন দিন তা প্রকাশ করা হবে। আগামী সপ্তাহের প্রথম দিকে এ ফলাফল প্রকাশ করা হতে পারে।

অন্যদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব জানান, ফলাফল তৈরির কাজ শেষ, এখন তা প্রতিমন্ত্রী ও সচিবের স্বাক্ষরের অপেক্ষায় ফাইলবন্দি হয়ে আছে। আগামী রোববার প্রতিমন্ত্রীর স্বাক্ষর নেয়া সম্ভব হবে। সেদিন অথবা সোমবার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশ করা হবে।

গত ২৪ মে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপ, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue