রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

প্রাথমিকের ২৬ হাজার স্কুলকে প্রতিমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

রংপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ মার্চ ২০২০, রবিবার ০২:২৭ পিএম

প্রাথমিকের ২৬ হাজার স্কুলকে প্রতিমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

ঢাকা: যেসব সুযোগ সন্ধানী রাতারাতি কিছু স্কুল তুলেই সরকারি করে নিয়েছেন তাদের খতিয়ে দেখা হবে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এম জাকির হোসেন। 

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরে প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে দেশে প্রাথমিকে ২৬ হাজার স্কুল সরকারি করা হয়েছে। দেশের অনেকেই আছেন সুযোগ সন্ধানী। যারা এই সুযোগে রাতারাতি কিছু স্কুল গড়ে তুলে সরকারি করে নিয়েছেন। এবিষয়টি খতিয়ে দেখা হবে। পাশাপাশি ২৬ বছর আগে প্রতিষ্ঠিত হয়েও সরকারি তালিকাভুক্ত হতে পারেনি কেন সে বিষয়টিও খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি আরো বলেন, তিনি আরও বলেন, সরকার প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে শিক্ষকের সংখ্যা বৃদ্ধিসহ নানা উদ্যোগ নিয়েছে। মানসম্মত শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে ইংরেজি ও গণিত শিক্ষার ওপর জোর দেয়া হয়েছে। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রসঙ্গে তিনি বলেন, বঙ্গবন্ধু এদেশকে সোনার বাংলা হিসেবে গড়তে সময় পেয়েছিলেন মাত্র সাড়ে ৩ বছর। এই অল্প সময়ে বঙ্গবন্ধু উপলব্দি করতে পেরেছিলেন বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়তে মানব সম্পদকে প্রকৃত সম্পদে পরিণত করতে হবে।  

এর আগে টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে পিটিআই এর ডিপিএড ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম ও দ্বিতীয় শিফট কোর্সের উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠানে পিটিআই রংপুর সুপারেন্ডেন্ট খন্দকার ইকবাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দীন আহম্মেদ, সাধারণ সম্পাদক এড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue