শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

প্রাথমিকে শিক্ষক নিয়োগে ১৭ জেলার স্থগিতাদেশ বাতিল হচ্ছে!

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০, বুধবার ০৮:১৪ পিএম

প্রাথমিকে শিক্ষক নিয়োগে ১৭ জেলার স্থগিতাদেশ বাতিল হচ্ছে!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রাথমিকের শিক্ষক নিয়োগের স্থগিতাদেশ নিয়ে একটি পোস্ট ভাইরাল হয়েছে। যেখানে বলা হয়েছে বৃহস্পতিবার ১৭ জেলার স্থগিত আদেশ বাতিল করা হবে।

সোনালীনিউজ পাঠকদের জন্য স্ট্যাটাসটি হুবহু তুুলে ধরা হলো- আমরা তিনজন প্রাইমারী শিক্ষা অধিদপ্তরে গিয়াছিলাম। মহাপরিচালকসহ অধিকাংশ কর্মকর্তাগণ এসব রিটের জন্য ব্যস্ত। তারা চাচ্ছে যেকোন মূল্য ১৬ তারিখে যোগদান করাবে। আগামী বৃহস্পতিবার ১৭ জেলার স্থগিতাদেশ বাতিল হবে (অধিদপ্তরের এক কর্মকর্তার ভাষ্যমতে)। নওগাঁর AL আজই পাবেন। সর্বশেষ রিটের জেলাগুলো ২৬/০১/২০২০ তারিখে রিট হয় কিন্তু পরে হাইকোর্ট রায় দেয়। যার কারণে অনেক জেলা AL পেলেও হাইকোর্ট সেসব জেলার নিয়োগপত্রের উপরে নিষেধাজ্ঞা দেয়নি, কারণ ২৬ তারিখের পরে সেসব জেলায় নিয়োগপত্র দেওয়া হয়। আমি যেটা বুঝলাম অধিদপ্তর ১৬ তারিখকে চ্যালেঞ্জ হিসাবে নিছে। আমাদের অযথা চিন্তা করতে নিষেধ করছে। আর যারা AL ১৬ তারিখে আগে পাবে না তারা ১৬ তারিখে প্রত্যেক জেলা শিক্ষা অফিস থেকে সংগ্রহ করতে পারবেন এরকম একটা আদেশ আসতে পারে।

(তবে, উপরোক্ত তথ্যের কোন সত্যতা পাওয়া যায়নি)

এদিকে জানা গেছে, প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা-২০১৩ এর ৭ ধারা অনুযায়ী সরাসরি নিয়োগযোগ্য পদে ৬০ শতাংশ মহিলা, ২০ শতাংশ পৌষ্য এবং বাকি বিশ শতাংশ সাধারণ প্রার্থীকে নিয়োগ দিতে হবে। কিন্তু ২০১৯ সালের ২৪ ডিসেম্বর ঘোষিত ফলাফলে সেটা অনুসরণ করা হয়নি। তাই ওই ফলাফলের বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue