মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার ০৪:১৪ পিএম

প্রাথমিক বিদ্যালয় খুলতে প্রস্তুতি শুরুর নির্দেশ

ঢাকা: করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর আবার বিদ্যালয় খুলতে হবে স্বাস্থ্যবিধি মেনে। তাই নির্দিষ্ট স্বাস্থ্যবিধি প্রতিপালনের মাধ্যমে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা প্রণয়ন করা হয়েছে। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই নির্দেশিকা স্কুল পর্যায়ে পৌঁছে দিতে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে মহাপরিচালকে নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন: বহুমুখী চ্যালেঞ্জেও দৃঢ়প্রত্যয়ী গণশিক্ষা সচিব

নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা প্রণয়ন করা হয়েছে। বিদ্যালয় পুনরায় চালুর আগে অনুমোদিত নির্দেশিকার আলোকে প্রস্তুতি গ্রহণ করা প্রয়োজন। এমতাবস্থায়, ‘কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা’ স্কুল পর্যায়ে প্রেরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষকদের পদোন্নতির চূড়ান্ত সুখবর দিলেন সচিব

একইসঙ্গে প্রস্তুতি প্রক্রিয়ার অংশ হিসেবে নেওয়া পদক্ষেপগুলোর ওপর সংশ্লিষ্ট পোস্টার, লিফলেট ইত্যাদির খসড়াসহ একটি উপস্থাপনা দেওয়ার জন্যও অনুরোধ করা হয় নির্দেশনায়।

আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠানের জন্য বড় সুখবর দিলেন পলক

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে দফায় দফায় ছুটি বাড়িয়ে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে আগামী ৩ অক্টোবর পর্যন্ত। ছুটির পর পরিস্থিতি অনুকূলে আসলে বিদ্যালয় খুলে দেওয়া হবে। তবে কবে নাগাদ খোলা যাবে তা নির্ভর করছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের ওপর।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue