মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০, ৮ মাঘ ১৪২৬

প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচি কমানো হলো!

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ জানুয়ারি ২০২০, মঙ্গলবার ০৪:২৮ পিএম

প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচি কমানো হলো!

ঢাকা: সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন সময়সূচি নিয়ে দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে তুমুল প্রতিবাদ দেখা যায়। প্রাথমিকের শিক্ষরা সমাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে এর প্রতিবাদ করে যাচ্ছে।

তবে এরমধ্যেই এল নতুন খবর। ২০২০ শিক্ষাবর্ষের জন্য সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছুটির তালিকা অনুসারে শিক্ষাপঞ্জি ও ক্লাস রুটিনে কিছু সংশোধন এনেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

ছুটিতে কোনো পরিবর্তন আনা না হলেও তালিকায় উল্লেখিত সময়সূচিতে শুধুমাত্র বৃহস্পতিবার দিনের দুই শিফটের বিদ্যালয়ের পাঠদানের সময় ৩০ মিনিট কমানো হয়েছে। তবে সংশোধিত রুটিনেও এক শিফটের প্রাথমিক বিদ্যালয়ের পাঠদানের সময় ৯টা হতে ৩টা ১৫ মিনিট এবং ২ শিফটের বিদ্যালয়ের পাঠদানের সময় ৯টা হতে ৪টা পর্যন্ত বহাল আছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে রোববার (৫ জানুয়ারী) সংশোধিত ছুটির তালিকা ও ক্লাস রুটিন মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে পাঠানো হয়। সংশোধিত তালিকাতেও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২০ সালে ৮৫ দিন ছুটি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২০ সালের ছুটির তালিকা, পরীক্ষার সময়সূচী ও ক্লাস রুটিন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ৩০ ডিসেম্বর ২০১৯ তারিখের (৩৮.০১.০০০০.১৪০.০০৭.০০৩.২০১৭-৩৩৯/৬৪৪৫১) নং স্মারকে মাঠ পর্যায়ে ইতোপূর্বে প্রেরণ করা হয়েছিল।

উক্ত ছুটির তালিকা ও ক্লাস রুটিন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আংশিক সংশোধন করা হয়েছে। সংশোধিত ছুটির তালিকা ও ক্লাস রুটিন প্রয়োজনীয় কার্যার্থে এতদসঙ্গে প্রেরণ করা হলো।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue