শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০২ নভেম্বর ২০১৯, শনিবার ০৮:১০ পিএম

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রাথমিক শিক্ষকদের বেতন গ্রেড বৃদ্ধি ও বেতন বৈষম্য নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। 

শনিবার (২ নভেম্বর) ময়মনসিংহে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমিতে এক বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, গত সোমবার আমি ও গণশিক্ষা সচিব প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে আন্তরিক। প্রধানমন্ত্রী বলেছেন, তাদের বেতন বৈষ্যম নিরসন ও গ্রেড পরিবর্তনের বিষয়টি নির্বাচনী ইশতেহারেই আছে।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, অর্থমন্ত্রণালয়ের বক্তব্য হলো প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড দিলে ডিপিওদের সঙ্গে সাংঘর্ষিক হয়। এখন যে শিক্ষকরা আন্দোলন করছেন আমি সকলকে নিয়ে বসেছি। বলেছি তাদের বিষয়টি আমি দেখব। মাননীয় প্রধানমন্ত্রীকে বলে এটা করা হবে।

তিনি বলেন, আন্দোলনকারীদের একটি বিচ্ছিনতাবাদী গ্রুপ ছিল সেদিন। তারা এটেন্ড করেছিল বাকিরা করে নাই। সম্পূর্ণ আন্দোলন তারা করতে পারে নাই। আমি আগেই তাদের ডেকে কথা বলেছিলাম। পরে যখন আবার কথা হলো আপনারা আন্দোলন করলেন কেন? আপনাদের তো দাবি মেনে নিয়েছি, চলে গেলাম আমি কুড়িগ্রাম, কমলাপুরে বসেছিলাম । পরে তারা বললো, আমরা নয় স্যার এই গ্রুপটা আগেই আসছিল। তারা এখানে নাচানাচি হইচই করছিল আর করবে না। আমি বললাম, যদি না করে তাহলে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো।

গত সোমবার আমি সচিব মহোদয়কে সাথে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে বসেছি। পরে আমরা দুজনই কথা বললাম। মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক। প্রধানমন্ত্রী বলেছেন, এটা তো আমি দিয়ে দিয়েছে তাদের। তাদের বেতন বৈষ্যম ও গ্রেডের পরিবর্তনের বিষয়টিতো ইশতেহারে আছে। অসুবিধাটা কই।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue