বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৫ কার্তিক ১৪২৭

প্রাথমিক শিক্ষিকাকে অপহরণের পর ধর্ষণ: যুবকের যাবজ্জীবন

কুমিল্লা প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার ০৮:০০ পিএম

প্রাথমিক শিক্ষিকাকে অপহরণের পর ধর্ষণ: যুবকের যাবজ্জীবন

কুমিল্লা: কুমিল্লার বরুড়া উপজেলায় স্কুলশিক্ষিকাকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলায় রাশেদুল হাসান রাজিব (২৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) কুমিল্লা জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মো. জাহিদুল কবির এ রায় দেন। রাশেদুল হাসান রাজিব বরুড়া উপজেলার কাকৈরতলা গ্রামের আবদুর রহিমের ছেলে।

মামলার এজাহার থেকে জানা যায়, বরুড়া উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাকে পূর্বপরিচয়ের সূত্র ধরে ২০১৫ সালের ১৪ নভেম্বর অপহরণ করেন রাশেদুল হাসান রাজিব।

১৭ নভেম্বর ওই শিক্ষিকাকে ঢাকার উত্তরা থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিক্ষিকার ভাই বাদী হয়ে অপহরণ ও ধর্ষণের অভিযোগে থানায় মামলা করেন। পরে রাশেদুল হাসান রাজিবের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়া হয়। বৃহস্পতিবার আদালত একমাত্র আসামি রাজিবকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

সরকার পক্ষের আইনজীবী মিজানুর রহমান মজুমদার বলেন, অপহরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে ১৫ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

একই সঙ্গে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন বিচারক। রায় ঘোষণার সময় পলাতক ছিলেন রাজিব।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue