বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রায় ১৫ লাখ মানুষ করোনামুক্ত

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ মে ২০২০, সোমবার ০৪:১৫ পিএম

প্রায় ১৫ লাখ মানুষ করোনামুক্ত

ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা বেড়েই চলেছে।বৈশ্বিক এই মহামারী ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। তবে ইতিবাচক খবর হচ্ছে করোনায় আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠেছেন বিশ্বের প্রায় ১৫ লাখ মানুষ। তারা এখন নতুন জীবনের স্বপ্ন দেখছেন।

করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, সোমবার (১১ মে) বিকাল সাড়ে ৩টা পর্যন্ত করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৮৪ হাজার ৯৬ জনে। আর আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৯৭ হাজার ১৫২ জন।

তাদের মধ্যে বর্তমানে ২৪ লাখ পাঁচ হাজার ৬৯৫ জন চিকিৎসাধীন এবং ৪৭ হাজার ৩৬ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১৪ লাখ ৯০ হাজার ৫৯০ জন সুস্থ হয়ে উঠেছেন।

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে দুই লাখ ৫৬ হাজার ৩৩৬ জন, স্পেনে সেরে উঠেছে এক লাখ ৭৬ হাজার ৪৩৯ জন, জার্মানিতে এক লাখ ৪৪ হাজার ৪০০, ইতালিতে এক লাখ পাঁচ হাজার ১৮৬, তুরস্কে ৯২ হাজার ৬৯১, ইরানে ৮৬ হাজার ১৪৩, চীনের মূল ভূখণ্ডে ৭৮ হাজার ১৪৪, ব্রাজিলে ৬৪ হাজার ৯৫৭ এবং ফ্রান্সে ৫৬ হাজার ২১৭ জন সুস্থ হয়ে উঠেছে।

এছাড়া রাশিয়ায় ৩৪ হাজার ৩০৬ জন, কানাডায় ৩২ হাজার ৯৬, সুইজারল্যান্ডে ২৬ হাজার ৬০০, মেক্সিকো ২১ হাজার ৮২৪, অস্ট্রিয়ায় ১৩ হাজার ৯৯১, বেলজিয়ামে ১৩ হাজার ৪৪২, দক্ষিণ কোরিয়ায় ৯ হাজার ৬৩২, অস্ট্রেলিয়ায় ছয় হাজার ১৬৭ এবং মালয়েশিয়ায় পাঁচ হাজার ২৫ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue