সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

প্রেমিকাকে খুশি রাখতে বেশি বেশি খাওয়ান

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার ০৮:৪৯ পিএম

প্রেমিকাকে খুশি রাখতে বেশি বেশি খাওয়ান

ঢাকা: আমাদের সমাজে এখনো ঘর সামলানো দায়িত্ব নারীর। নারীদের ঘরের কাজ, সন্তান লালন-পালনসহ নানা কারণে বেশিরভাগ সময় ঘরে থাকতে হয়। এতে অনেক সময় সে একাকিত্ব অনুভব করে। এর কারণে অনেক সময় সংসারে অশান্তি দেখা দেয়। বলা হয়ে থাকে যে, ভালো রান্না করে পুরুষের মন জয় করে নেয়া সহজ। গবেষকরা জানালেন অন্যরকম তথ্য। তাদের মতে, প্রেমিকাকে বেশি করে খাওয়ালেই নাকি তার মন জয় করা সম্ভব।

ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি অব পেলসিলভেনিয়ার যৌথ গবেষণায় জানানো হয়েছে নারীরা খালি পেটে থাকলে রোমান্টিক মেজাজে থাকেন না। পেট ভরা থাকলে রোমান্টিক মেজাজে থাকেন অধিকাংশ নারী। গবেষণাটি করার পদ্ধতিটাও মজার ছিল। স্বাভাবিক ওজনের কিছু নারী শিক্ষার্থীকে আট ঘণ্টা না খেয়ে থাকতে বলা হয়েছিল। এরপর এমআরআই স্ক্যানারের ভেতরে তাদেরকে নানা ধরণের ছবি দেখতে দেয়া হয়েছে।

দেখা গেছে, যারা আট ঘণ্টা খাননি তাদের মস্তিষ্ক জড় বস্তু (স্ট্যাপলার, বল, গাছ) এবং রোমান্টিক ছবি (হাত ধরা, রোমান্টিক ক্যান্ডেল লাইট ডিনার) দেখে একইভাবে সাড়া দিচ্ছে। ভিন্ন চিত্র দেখা গেছে ভরা পেটে দেখার পরে। একই নারীদের চকলেট শেক খাওয়ানোর পরে ছবিগুলো আবার দেখানো হয়েছে। এবার রোমান্টিক ছবিগুলো দেখে মস্তিষ্ক ইতিবাচক সাড়া দিয়েছে।

ক্ষুধার রাজ্যে পৃথিবী গদ্যময়, প্রেমময় নয়। গবেষকদের মতে ক্ষুধার্ত নারীর মনোযোগ প্রেমিকের দিকে নয় বরং খাবারের দিকে থাকে। তাই প্রেমিকার মনোযোগ পেতে চাইলে তাকে আগে ভালো কোনো খাবার খাওয়ান।

এরপর প্রেম নিবেদন করুন। নয়তো হিতে বিপরীত হতে পারে!

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue