সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

ফখরকে ‘ফাকার’ বললেন তসলিমা

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ জুলাই ২০১৯, রবিবার ১০:৫২ এএম

ফখরকে ‘ফাকার’ বললেন তসলিমা

ঢাকা : পাকিস্তানের বিশাল ৩১৫ রানের পাহাড়ে উঠে জয়ের জন্য ৩১৬ রান অ্যাচিভ করার মতো কখনই খেলল না বাংলাদেশ। নিয়মিত ব্যবধানে উইকেট খোয়ানো ও বেশ স্লো ব্যাটিংয়ের সাক্ষী রইল লর্ডস। তবুও ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান যে একটা ছাপ ফেলতে পেরেছে তা বলাই বাহুল্য। এটাই পাকিস্তানের শেষ ম্যাচ। এরপরই দেশে ফিরবেন পাকিস্তানি ক্রিকেটাররা। বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান।  কিন্তু সেই পাকিস্তানি ওপেনারের নাম নিয়ে এমন একটি মন্তব্য করে বসলেন বিতর্কিত বাংলাদেশি সাহিত্যিক তসলিমা নাসরিন। আর তা নিয়ে ইতিমধ্যেই নিন্দার ঝড় উঠতে শুরু করেছে। 

কিন্তু ঠিক কী মন্তব্য করেছিলেন তিনি? আসলে এদিন ক্রিক্রেটের মক্কা তথা লর্ডসের মাঠে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট টিম। আর সেই খেলার চলাকালীন একটি বিতর্কিত মন্তব্য করে বসলেন তসলিমা নাসরিন।  আসলে পাক ওপেনার ফখর জামানের নাম নিয়ে মজা করে নিয়ে মজা করে বসেন তিনি। ‘ফখর’ নামটি নিয়ে তাঁর এই চটুল বাক্য প্রয়োগ কোনওভাবেই মেনে নিতে পারছেন না দেশের মানুষ। 

তসলিমার সেই বিতর্কিত মন্তব্য

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠতে শুরু হয়েছে ৷ বর্ষীয়ান সাহিত্যিক কেমনভাবে এই মন্তব্য করতে পারলেন এই নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে ৷ ফখর জামান যখন তাঁর খেলা দিয়ে দেশের নাম উজ্জ্বল করছেন।  দেশকে ক্রিকেট মানচিত্রের শীর্ষে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন ৷ সে সময় তাঁর নাম নিয়ে তসলিমা এমন নোংরা মন্তব্য কী করে করতে পারেন, তা নিয়ে নেটিজেনরা সমালোচনার বন্যা বইয়ে দিতে শুরু করেছেন ৷ তসলিমা নাসরিনের ট্যুইটের নীচে পাল্টা অসংখ্য কমেন্ট পড়তে শুরু করছে ৷

কোনো ক্রিকেটারের নাম নিয়ে এভাবে নোংরা বাক্য উচ্চারণকে এনিয়ে বাংলাদেশি ক্রিকেট ভক্তরা মোটেও সন্তুষ্ট নন। তারা বলছেন তসলিমা এভাবে নিজের নোংরামির পাশাপাশি দেশের সম্মানও বহির্বিশ্বে নষ্ট করছে। পাকিস্তানের সঙ্গে আমাদের দেশের রাজনৈতিক সমস্যা আছে। কিন্তু খেলাকে আমরা সব সময় রাজনীতির উর্ধ্বে রাখতে চাই। যেকারণে ফখর জামানের নাম নিয়ে রসিকতা করাকে কোনো বিবেকবান মানুষই সমর্থন করবেন না।

সোনালীনউজ/এএস