বুধবার, ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

ফাইনালে খেলবেন কিনা নিজেই সিদ্ধান্ত নেবেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার ০৮:৪৩ পিএম

ফাইনালে খেলবেন কিনা নিজেই সিদ্ধান্ত নেবেন সাকিব

ফাইল ছবি

ঢাকা: ছয়টি ফাইনাল খেলে একটিও জিততে পারেনি বাংলাদেশ। সপ্তমবার মাশরাফির দল ফাইনালে উঠেছে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে। বাংলাদেশ এই ফাইনালটি যে জিততে মরিয়া থাকবে সেটি বুঝতে ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার দরকার নেই। এমন ম্যাচে দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসানকে নিয়ে দেখা দিয়েছে সংশয়।

বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফেরেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। যদিও সাকিবের চোট অতটা গুরুতর নয়। শুক্রবার ফাইনালে তিনি চাইলে খেলতে পারবেন। তবে সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি সাকিবের ওপরই ছেড়ে দিয়েছে টিম ম্যানেজম্যান্ট।

পিঠের যা অবস্থা, তাতে এখনও চূড়ান্ত কিছু জানাতে পারছেন না সাকিব। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালের দিন সকালে নিজের অবস্থা বুঝে নেবেন সিদ্ধান্ত। বৃহস্পতিবার দুপুরে টিম মিটিং ছিল বাংলাদেশ দলের। এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন সাকিবকে নিয়ে এখনও শঙ্কা কাটেনি, ‘সাকিবকে নিয়ে পরিস্থিতি একটু ক্রিটিক্যাল। এখনই বলা যাচ্ছে না। ওর ওপরই নির্ভর করছে। এটা আসলে পৃথিবীর কোনো ডাক্তার-ফিজিওর পক্ষে সম্ভব নয় যে ২৪ ঘণ্টার মধ্যে কোনও ব্যথা নামিয়ে ফেলবে। ওই ক্রিকেটার কেমন অনুভব করছে, সেটির ওপরই নির্ভর করছে। সাকিব আসলে কালকে মাঠে যাওয়ার পর সিদ্ধান্ত নেবে যে পারবে কি পারবে না।’

যা খবর, সাকিব নাকি সতীর্থদের ফাইনালে না খেলার যথেষ্ট সম্ভাবনা আছে বলে জানিয়েছেন। বুধবার ম্যাচ শেষে হোটেলে ফিরে সাকিব স্বাভাবিকভাবেই চলা ফেরা করতে পেরেছেন। তবে ব্যথা ছিল। বৃহস্পতিবারও ব্যথা থেকে মুক্তি মেলেনি। খেলার সম্ভাবনা তিনি নিজে খুব বেশি দেখছেন না বলেই জানা গেছে। যেহেতু আরও সময় আছে তাই মাঠে গিয়েই নিজের সিদ্ধান্ত জানাবেন সাকিব।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue