সোমবার, ২০ মে, ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

ফার্মগেটে শাটার ভেঙে রেস্টুরেন্ট থেকে উদ্ধার ৫০ কাস্টমার!

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ মে ২০১৯, রবিবার ০৭:৩৪ পিএম

ফার্মগেটে শাটার ভেঙে রেস্টুরেন্ট থেকে উদ্ধার ৫০ কাস্টমার!

রোববার (১২ মে) দুপুরে রাজধানীর ফার্মগেট এলাকায় অভিযান চালাচ্ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। অভিযানের সংবাদ পেয়ে অনেকেই রেস্টুরেন্ট বন্ধ করে গা ঢাকা দেন। 

ইন্দ্রিরা রোডে অভিযান পরিচালনাকালে ‘প্রিন্স রেস্তোরাঁ’ নামের একটি রেস্টুরেন্টের শাটার বন্ধ পান ভ্রাম্যমাণ আদালতের সদস্যরা। শাটার বাইরে থেকে বন্ধ দেখে সন্দেহ হয় তাদের। ম্যাজিস্ট্রেট শাটারের ফাঁক দিয়ে ভেতরে দেখার চেষ্টা করেন। ভেতরে তো অনেক কাস্টমার।

রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে শাটার খোলার অনুরোধ করেন। ভেতর থেকে কোনো সাড়া না পেয়ে তালা ভাঙার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট। ভাঙা হলো তালা। ভেতরে মিললো অন্তুত ৫০ জন কাস্টমার। তাদের ভেতরে রেখেই বাইরে দিয়ে তালা লাগিয়ে দেয়া হয়।

ভেতর থেকে বেরিয়ে এক ক্রেতা বলেন, হঠাৎ করেই হোটেলের কর্মীরা শাটার নামিয়ে দিল। কারণ জিজ্ঞাসা করলে তারা জানায়, বাইরে মারামারি হচ্ছে। এ কারণে আমরা ভয়ে চুপ ছিলাম।

রোববার দুপুরে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে অভিযানে আরও উপস্থিত ছিলেন গোয়েন্দা বিভাগ (ডিবি) ও ডিএমপির ক্রাইম বিভাগের সদস্যরা। শাটার ভেঙে ম্যাজিস্ট্রেট রেস্টুরেন্টে ঢোকার আগেই সটকে পড়েন ম্যানেজার। পাওয়া যায় ক্যাশিয়ার সুমনকে।

ম্যাজিস্ট্রেট তাকে জিজ্ঞাসা করেন, শাটার বন্ধ ছিল কেন? উত্তরে সুমন জানায়, রমজানের পবিত্রতা রক্ষার্থে ৫টার আগে হোটেল খুলি না। ম্যাজিস্ট্রেট বলেন, তাহলে ভেতরে এত কাস্টমার এল কী করে? এ সময় মুখে কোনো কথা নেই ক্যাশিয়ার সুমনের।

এরপর কাস্টমারদের বাইরে বের করে দিয়ে নিয়মিত তল্লাশি শুরু হয়। তাদের ফ্রিজে বাসি-পঁচা খাবারসহ কাঁচা মাছ-মাংস ও রান্না করা খাবার একই সঙ্গে সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়। এছাড়া রান্নাঘরে অস্বাস্থ্যকর ও নোঙরা পরিবেশ দেখা যায়।

পরে মোবাইল কোর্ট পরিচালনায় অসহযোগিতাসহ নানা অপরাধে ক্যাশিয়ার সুমনকে আটক করা হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে দেড় লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, ভেজালবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে ফার্মগেট এলাকায় আমাদের অভিযান চলছিল। অভিযানের খবর পেয়ে প্রিন্স রেস্তোরাঁ শাটারে তালা ঝুলিয়ে দেয়। পরে তালা ভেঙে ভেতরে ঢুকে দেখা যায়, তারা অনেক কাস্টমারকে অবরুদ্ধ করে রেখেছে।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue