বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৬ অগ্রাহায়ণ ১৪২৬

ফিঞ্চ-রোহিতকে পেছনে ফেললেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ জুন ২০১৯, মঙ্গলবার ০৪:৫৩ পিএম

ফিঞ্চ-রোহিতকে পেছনে ফেললেন সাকিব

ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপে ফর্মের তুঙ্গে আছেন বিশ্বসেরা অল-রাউন্ডার। টানা পাঁচ ম্যাচে দুইটি সেঞ্চুরি আর তিনটি হাফ সেঞ্চুরি হাঁকিয়ে বসে গেছেন সর্বোচ্চ রানের মসনদে। অথচ বিশ্বকাপ যাত্রার পূর্বে কি ধকলটাই না গেছে সাকিব আল হাসানের ওপর দিয়ে। বিশ্বকাপের জার্সি পড়ে দলীয় ফটোসেশনে যোগ না দেওয়া, আলাদা বিমানে ইংল্যান্ডের পাড়িসহ আলোচনা সমালোচনা যেন জেঁকে বসেছিল সাকিবকে ঘিরে। কিন্তু যে কারণে সাকিব আল হাসান তা বুঝিয়ে দিলেন আবারও। না, মুখের কথায় নয়; ব্যাট আর বলের মাধ্যমে সমালোচকদের কড়া জবাব দিয়ে রাখলেন সাকিব।

বিশ্বকাপে বাংলাদেশের পাঁচ ম্যাচে দুই সেঞ্চুরি আর তিন হাফ সেঞ্চুরির ইনিংস ও পাঁচ উইকেট নেওয়ার মাধ্যমে তার দিকে তেড়ে আসা সবকিছু উড়িয়ে দিয়েছেন মুহূর্তেই। ইদানিং বিষয়টি এমন হয়ে গেছে যে সাকিব মাঠে নামা মানেই নতুন কোনো রেকর্ড। 

বাংলাদেশের জার্সিতে তৃতীয় ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডে খেলা ও দ্বিতীয় বোলার হিসেবে ২৫০ উইকেট নেওয়ার স্বাদ পেয়েছেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা ৩২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার চলতি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম তিনম্যাচ খেলেই দুই অর্ধ শতক ও একটি শতকে ২৬০ রান করে ছিলেন বেশি রানের মালিক। পরে ইংল্যান্ডের জো রুট ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের কাছে কাছে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের আসন হারিয়েছিলেন তিনি। কিন্তু ইংল্যান্ডের টন্টনে আজ চতুর্থ ম্যাচ খেলতে নেমেই হারানো সেই আসন পুনরুদ্ধার করলেন সাকিব। শেষ পর্যন্ত ৯৯ বলে ১৬টি চারে ১২৪ রানে অপরাজিত থাকেন তিনি। 

৫ ম্যাচে ৩৪৩ রান নিয়ে সবচেয়ে বেশি রানের মালিক অ্যারন ফিঞ্চকে পেছনে ফেলে ৩৮৪ রান নিয়ে তালিকায় এখন সবার ওপরে সাকিব।  সাকিবের কাছে জায়গা ছেড়ে দিয়ে এখন দুইয়ে আছেন ফিঞ্চ। ৩১৯ রানে তৃতীয় অবস্থানে আছেন ইন্ডিয়ার রহিত শর্মা, ২৮১ রান নিয়ে ডেভিড ওয়ার্নার ও ২৭৯ রানে জো রুট যথাক্রমে চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue