শুক্রবার, ২৪ মে, ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

বিশ্রামে সৌম্য-মিঠুন-মিরাজ-মোস্তাফিজ

ফিরলেন লিটন-রুবেল-মোসাদ্দেক

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ মে ২০১৯, বুধবার ০৪:১৩ পিএম

ফিরলেন লিটন-রুবেল-মোসাদ্দেক

ফাইল ছবি

ঢাকা: উইন্ডিজকে টানা দুইবার হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের টিকেট আগেই কেটে রেখেছে টাইগাররা। ফলে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচটি পরিনত হয়েছে নিয়মরক্ষার ম্যাচে। অর্থহীন সেই ম্যাচেও টস হেরেছেন মাশরাফি বিন মুর্তাজা। টস পরীক্ষায় জিতে ব্যাটিং নিয়েছে আইরিশরা।  

বুধবার (১৫ মে) ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচটি বাংলাদেশের জন্য পরীক্ষা-নিরিক্ষার ম্যাচ। নিয়ম রক্ষার ম্যাচ হলেও লিগ পর্বের শেষ ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছে টাইগাররা। এই ম্যাচে আইরিশদের হারিয়ে ফাইনালের প্রস্তুতিটাও সেরে রাখতে চায় মাশরাফি বাহিনী।

ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ইতিমধ্যেই। আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটা তাই কেবল আনুষ্ঠানিকতার। দলে চার পরিবর্তন এনে একাদশ গঠন করেছে বাংলাদেশ দল। মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকারকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের জায়গায় দলে ফিরেছেন লিটন দাস ও মোসাদ্দেক হোসেন। মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজের জায়গায় খেলছেন রুবেল হোসেন ও সাইফউদ্দীন। চার পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ।

নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে উড়িয়ে শুরু, আইরিশ ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত। তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের ৫ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গেছে মাশরাফি বাহিনী। ফলে লিগ পর্ব থেকেই বাদ পড়লো স্বাগতিক আয়ারল্যান্ড। তাই টুর্নামেন্টের ফাইনালিষ্ট নির্ধারন হয়ে যাওয়ায় লিগ পর্বের শেষ ম্যাচটি হয়ে পড়েছে গুরুত্বহীন। যেখানে বুধবার লড়বে বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ড। আর এই গুরুত্বহীন ম্যাচেও জয় চায় মাশরাফির দল। নিজেদের শেষ ম্যাচে প্রথম জয়ের স্বাদ নিতে মরিয়া আইরিশরাও।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই