সোমবার, ১৭ জুন, ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

ফিলিস্তিনিদের ইফতারের জন্য ১৪ কোটি টাকা দিলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ মে ২০১৯, শুক্রবার ০৯:৫৮ পিএম

ফিলিস্তিনিদের ইফতারের জন্য ১৪ কোটি টাকা দিলেন রোনালদো

ঢাকা : ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল দুনিয়ায় এই মুহূর্তে সেরাদের একজন। ফুটবলাদের মাঝে সেরা ধনীর তালিকা করলে সিআর সেভেনও থাকবেন। তবে মানবিকতায়ও রোনালদো সেরা। অনেকবারই তিনি গরীব-দুস্থদের সাহায্য করে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

অসহায় মুসলিমদের জন্য রোনালদোর যুদ্ধটা অন্যরকম। ২০১২ সালে নিজের গোল্ডেন বুট নিলামে তুলে প্রাপ্ত অর্থ ফিলিস্তিনিদের দান করে দিয়েছিলেন রোনালদো। এখন পবিত্র রমজান মাস। মুসলিমরা এই মাসে সিয়াম সাধনা করেন।

কিন্তু যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের অনেক মানুষ ঠিকমতো সেহরী-ইফতারও করতে পারছেন না। বঞ্চিত এই মানুষদের কথা ঠিকই মাথায় রেখেছেন রোনালদো। তাদের কষ্টের ভাগটা তিনি নিয়েছেন। ফিলিস্তিনের এই অসহায় মানুষদের ইফতারের জন্য নিজের অ্যাকাউন্ট থেকে দেড় মিলিয়ন ইউরো দান করে দিয়েছেন রোনালদো। বাংলাদেশি টাকায় যা প্রায় ১৪ কোটি টাকা।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বর্বোরোচিত আচরণের বরাবরই বিরোধী রোনালদো। এর আগে ২০১৩ সালে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ইসরাইলি খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদলে অস্বীকৃতি জানিয়েছিলেন সিআর সেভেন। বিভিন্ন সময় তিনি যুদ্ধবিরোধী বক্তব্যও দিয়েছেন। বিশ্বজুড়ে যখন মুসলিমরা নানাভাবে নির্যাতিত ঠিক তখনই ভিন্ন ধর্মের হয়েও রোনালদোর এ উদ্যোগ প্রশংসা পাচ্ছে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই