বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

ফুলবাড়িয়ায় হত্যা মামলায় এসআই গ্রেপ্তার

ময়মনসিংহ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার ০৪:৫৩ পিএম

ফুলবাড়িয়ায় হত্যা মামলায় এসআই গ্রেপ্তার

প্রতীকী ছবি

ময়মনসিংহ : জেলার ফুলবাড়িয়ায় কৃষক মো. সেলিম (৩২) হত্যার ঘটনার গ্রেপ্তারকৃত আসামিদের ফাঁসি ও অন্যান্য আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সেলিমের নিজ গ্রাম আন্দারিয়া মধ্যপাড়ার লোকজন বিক্ষোভ মিছিল নিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে থানা ও উপজেলা পরিষদ ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এ ঘটনার সঙ্গে জড়িতের অভিযোগে জামালপুর সদর থানার এসআই মোহাম্মদ আলী ও তার সৎ মা ফিরুজা খাতুনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার সকালে সেলিমের নিজ গ্রাম আন্দারিয়া মধ্যপাড়ায় জানাজা শেষে গ্রামের শত শত মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা সদরে প্রবেশ করে। প্রথমে থানায় প্রবেশ করে বিক্ষোভ মিছিল শুরু করে। পরে পুলিশ এসে বিক্ষোভকারীদের থানা থেকে বের করে দিয়ে থানার প্রধান ফটক বন্ধ করে দেয়। বিক্ষোভকারীরা সেখান থেকে সরে গিয়ে উপজেলা পরিষদ ঘেরাও করে সেখানেও বিচারের দাবীতে বিক্ষোভ করে। পরে তার উপজেলা পরিষদের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে।

নিহতের স্ত্রী ফাতেমা খাতুন শেফালী জানান, শনিবার রাত ৯টার দিকে দারোগা মোহাম্মদ আলীর সৎ ভাই মহব্বত আলী ও ভাগিনা ফারহান ঘর থেকে ডেকে একটি মোটরসাইকেলে করে নিয়ে আসে। পরে জানতে পারি মোহাম্মদ আলী নেতৃত্বে একটি গরুর খামারের ঘরের ভেতর হাত বেঁধে রড দিয়ে বেদড়ক পিটিয়ে গুরুতর আহত করে। রাতেই মুমূর্ষু অবস্থায় সড়ক দুর্ঘটনার কথা বলে প্রথমে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে সেলিমের মৃত্যু হয়।

নিহতের স্ত্রী ফাতেমা খাতুন আরও জানান, আমার নির্দোশ স্বামীকে যারা নির্মমভাবে হত্যা করেছে, আমার দুটি শিশু সন্তানকে এতিম করেছে আমি এদের ফাঁসি চাই।

এ ঘটনায় সংশ্লিষ্ট ফুলবাড়িয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেক সরকার জানান, সেলিম এলাকায় খুবই নিরীহ প্রকৃতির মানুষ ছিল। এই ছেলের নির্মম হত্যাকাণ্ড কেউ মেনে নিতে পারছে না। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, পূর্ব শত্রুতার জেরে ৯ ফেব্রুয়ারি রাতে উপজেলার আন্দারিয়া মধ্যপাড়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে কৃষক মো. সেলিমকে বাড়ি থেকে ডেকে নিয়ে একই এলাকার আলাল উদ্দিন ফকিরের গরুর খামারের ভেতর হাত বেধে রড দিয়ে বেধড়ক পিটিয়ে গুরুত আহত করে। রাতেই মুমূর্ষু অবস্থায় সড়ক দুর্ঘটনার কথা বলে প্রথমে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পালিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে সেলিমের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী ফাতেমা খাতুন বাদী হয়ে এসআই মোহাম্মদ আলীকে প্রধান আসামি আরও ৫ জনকে নাম উল্লেখ করে ফুলাবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এ ঘটনার সাথে জড়িতের অভিযোগে জামালপুর সদর থানার এসআই মোহাম্মদ আলী ও তার সৎ মা ফিরুজা খাতুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকী আসামিদের দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue