মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

ফুলবাড়ীতে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ মে ২০২০, সোমবার ০৪:৪১ পিএম

ফুলবাড়ীতে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ীতে খাদ্য বিভাগের আয়োজনে অভ্যন্তরীণ বোরো ধান,চাল ও গম সংগ্রহের উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলার ফুলবাড়ী খাদ্য গুদামে সরাসরি লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকের কাছে ধান ক্রয়ের মাধ্যমে অভ্যন্তরীণ বোরো ধান,চাল ও গম সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলা,ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহামুদুল হাসান,মিল-চালকল মালিক সমিতির যুগ্ন আহ্বায়ক শফিকুল ইসলাম বাবুসহ ধান দিতে আসা কৃষক।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলা জানান, চলতি মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান,চাল ও গম সংগ্রহের শুভ উদ্বোধনের মাধ্যমে এই উপজেলার দুটি খাদ্য গুদামে লটারির মাধ্যমে ২ হাজার ৬শ ৭৬জন কৃষকের কাছ থেকে ২হাজার ৬শ ৭৬ টন ধান কেনা হবে। এর মধ্যে উপজেলার ফুলবাড়ী খাদ্য গুদামে ৮শ ৫২জন কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ৮৫২মেট্রিক মে.টন ধান ও মাদিলা হাট খাদ্য গুদামে ১৮শ ২৪ মে.টন ধান ও ৪হাজার ৫শ ৯৩ মে.টন চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে খাদ্য বিভাগ। 

উদ্বোধনের পর খয়েরবাড়ী এলাকার কৃষক লাবলুর কাছ থেকে ১ টন ধান কেনা হয়। এ সময় ধান ক্রয়ের মূল্য বাবদ ব্যাংকের কাগজ কৃষকদের হাতে তুলে দেন অতিথিরা।

সোনালীনিউজ/এএএইচ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue