শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

ফেব্রুয়ারিতে ২৬ হাজার শিক্ষক নিয়োগ, জানালেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৩:২৯ পিএম

ফেব্রুয়ারিতে ২৬ হাজার শিক্ষক নিয়োগ, জানালেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানিয়েছেন, আগামী মাসে (ফেব্রুয়ারি) ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের নতুন শিক্ষক নিয়োগ দেয়া হবে। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম পিটিআইতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ডিপিএড কোর্সের উদ্বোধন, নবীনবরণ, অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেয়ার প্রাক্কালে স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আগামী মাসে নতুন করে আরও ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ দেয়া হবে। এর মাধ্যমে চরাঞ্চলের যেখানে শিক্ষক থাকতে চায় না- সেখানে শিক্ষক দেয়ার ব্যবস্থা করছি। পাশাপাশি যেসব হাওর ও চরাঞ্চলে বিদ্যালয় নেই সেখানে নতুন করে বিদ্যালয় করা হবে।

গণশিক্ষা প্রতিমন্ত্রী আরও বলেন, আগামী মাসের মধ্যে ১৪০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাইলটিং হিসেবে মিড ডে মিল চালু করা হবে। এরপর পর্যায়ক্রমে মুজিববর্ষে সারা দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে মিড ডে মিল চালুর কার্যক্রম চলছে।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ, জেলা প্রশাসক সুলতানা পারভীন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue