শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

ফের কর্মব্যস্ত হয়ে পড়েছে রাজধানী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ আগস্ট ২০২০, রবিবার ১১:৫৮ এএম

ফের কর্মব্যস্ত হয়ে পড়েছে রাজধানী

ঢাকা: ব্যস্ত শহর ঢাকা কেবল ঈদেই যেন বিশ্রাম পায়। তখন থাকে না কর্মব্যস্ততা, যানজট। বন্ধ থাকে কলকারখানা, অফিস-আদালত। তার সেই রেশ থেকে যায় ঈদের প্রায় পুরো সপ্তাহ জুড়ে। সাধারণত ঈদের দ্বিতীয় সপ্তাহের শুরুতে ব্যস্ততায় ফেরে রাজধানী।

সদ্য উদযাপিত ঈদুল আজহাতেও এর ব্যতিক্রম হয়নি। ১ আগস্ট (শনিবার) ঈদুল আজহা উদযাপিত হলেও ফাঁকা ঢাকায় কর্মব্যস্ততার রেশ গত সপ্তাহ পুরোটায় ছিল। ঈদের পর দ্বিতীয় সপ্তাহের আজ প্রথম রোববার (৯ আগস্ট)। রাজধানীতে ফিরেছেন গ্রামে ঈদ করতে যাওয়াদের প্রায় সবাই। ফলে ফের কর্মব্যস্ত হয়ে পড়েছে রাজধানী ঢাকা।

রোববার (৯ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজার ও ফার্মগেট এলাকা ঘুরে দেখা যায়, ফুটপাতে পথচারীদের সেই চিরচেনা হেঁটে চলা। চলছে অফিস, দোকানপাট, বাজারঘাট। অন্যদিকে রাস্তায় অনবরত যানবাহনের ছুটে চলা। মাঝে সাজে যানজটও দেখা যাচ্ছে।

ফার্মগেটে দেখা যায়, বাসস্ট্যান্ডে পর্যাপ্ত বাস রয়েছে। তবে যাত্রীদের ভিড় তুলনামূলক কম। বাসে উঠার জন্য লম্বা সারি কিংবা হুড়োহুড়ি নেই। অবশ্য ঈদুল আজহার ছুটির আগে যেমন চিত্র ছিল বর্তমানেও তেমন রয়েছে।

যাত্রী কমের ক্ষেত্রে প্রভাব ফেলেছে করোনা। এ মহামারিতে অনেকে কর্ম হারিয়ে গ্রামে গেছেন। নতুন কর্ম না পাওয়া পর্যন্ত কিংবা অনেকেই হয়তো আর রাজধানীতে ফিরবেন না। সেই প্রভাবটা যানবাহনসহ রাজধানীর সব ক্ষেত্রেই দেখা যাচ্ছে।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue