রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

ফের মায়াঙ্কের সেঞ্চুরি, কোহলি-পূজারার ফিফটি

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৬:১৫ পিএম

ফের মায়াঙ্কের সেঞ্চুরি, কোহলি-পূজারার ফিফটি

ঢাকা: প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও প্রথম ইনিংসে বড় রানের লক্ষ্যে এগোচ্ছে ভারত। বিশাখাপত্তনমের মতো পুণেতেও দাপট দেখাচ্ছেন টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা। দিন শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ২৭৩ রান। দুর্দান্ত সেঞ্চুরি করেছেন আগের ম্যাচের ডাবল সেঞ্চুরির মালিক মায়াঙ্ক আগরওয়াল। রান পেয়েছেন পূজারা এবং কোহলিও। প্রথম দিনের শেষেই টেস্ট ম্যাচের ভাগ্য কোনদিকে যেতে চলেছে তাঁর ইঙ্গিত দিয়ে দিলেন ভারতীয় ব্যাটসম্যানরা।

বিশাখাপত্তনমের মতো পুণের পিচ মোটেই ব্যাটিং সহায়ক ছিল না। বিশেষ করে শুরুর দিকে নতুন বলে বেশ ভালো সুইং পাচ্ছিলেন প্রোটিয়া বোলাররা। ফিল্যান্ডার এবং রাবাদার গতি ও সুইং সমস্যায় ফেলেছে টিম ইন্ডিয়াকে। এদিন শুরুটা অবশ্য ভালো হয়নি ভারতের। ব্যক্তিগত ১৪ রানে ড্রেসিংরুমে ফেরেন আগের ম্যাচে জোড়া সেঞ্চুরি করা রোহিত শর্মা। এরপরই অবশ্য ইনিংসের হাল ধরেন মায়াঙ্ক এবং পূজারা। তিন নম্বরে ব্যাট করতে নেমে পূজারা করেন ৫৮ রান। অন্যদিকে, দেশের মাটিতে দ্বিতীয় টেস্টেও সেঞ্চুরি করেন মায়াঙ্ক আগরওয়াল। সেই সঙ্গে দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পর পর দুই ম্যাচে সেঞ্চুরি করলেন মায়াঙ্ক। এর আগে এই কীর্তি ছিল একমাত্র বীরেন্দ্র শেবাগের। সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি এই ওপেনার। ১০৮ রানে আউট হন তিনি।  মায়াঙ্কের উইকেটের পর ইনিংসের হাল ধরেন অধিনায়ক কোহলি। দুর্দান্ত ফিফটি করেন তিনি। দিন শেষে কোহলি অপারিজত আছেন ৬৩ রানে। রাহানে ১৮ রানে অপরাজিত। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি উইকেটই পান রাবাদা।

ভারতীয় ওপেনিং স্লট নিয়ে যে টালমাটাল পরিস্থিতি ছিল, তা মায়াঙ্ক ও রোহিত শর্মার হাত ধরে অনেকটাই দূর হয়েছে। আগের ম্যাচে দুই ইনিংসে দুটি সেঞ্চুরি করেছিলেন রোহিত। এদিন তিনি ব্যর্থ হন। তবে পুণেতে নেমে ফের স্বমহিমায় ধরা দিলেন তরুণ মায়াঙ্ক। দেশের জার্সি গায়ে পরপর সেঞ্চুরির নজির গড়লেন তিনি। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue