বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

ফেসবুকে পোস্ট দিয়ে না ফিরার দেশে কিশোর

ময়মনসিংহ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার ০৫:৩১ পিএম

ফেসবুকে পোস্ট দিয়ে না ফিরার দেশে কিশোর

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলপুর উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হতাশার পোস্ট দিয়ে রাফাত নামে এক কিশোরের আত্মহত্যা নিয়ে গত দু'দিন ধরে এলাকায় চলছে ব্যাপক তোলপাড়।

পরিবারের সূত্রে জানা যায়, ফুলপুর পৌরসভার আমুয়াকান্দা বাজারের রফিকুল ইসলামের ছেলে রাফাতুল আলম রাফাতের ফাঁসির ঝুলন্ত লাশ
রোববার (১৯ জানুয়ারি) সকালে নিজ বাড়ি থেকে উদ্ধার করা হয়। তার মৃত্যুর খবরে এলাকার লোকজনসহ ফুলপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহপাঠী, শিক্ষক ও শিক্ষার্থীরা স্কুল বন্ধ রেখে লাশ দেখতে যান।

নিহতের ফেসবুক প্রোফাইলে গত ১৭ জানুয়ারি ‘কেউ একজন নাকি আমাকে ঘৃণা করে তাই আমার মুখ দেখানো নিষেধ’ লিখে মাস্ক দিয়ে মুখ ঢেকে ছবি পোস্ট করে।

এর আগে তার ফেসবুক প্রোফাইলে গত ২৮ ডিসেম্বর ফাঁসির রশির ছবি পোস্ট করে এবং ১১ জানুয়ারি রাতে ফাঁসিতে ঝুলন্ত যুবকের প্রতীকী ছবি পোস্ট করে। এ ছাড়াও প্রেম-বিরহ, পড়ালেখায় দুর্বলতা ও মৃত্যুকে আলিঙ্গন করার নাটকীয় সংলাপসহ নানা ধরনের হতাশাজনক পোস্ট পাওয়া যায়

রাফাত ফুলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল। টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় এসএসসি ফরম পূরণ করতে পারেনি। সে অনেক মেধাবী ছাত্র ছিল। টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ার পর থেকেই হতাশায় ভুগছিল।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমারত হোসেন গাজী স্বদেশ প্রতিদিনকে বলেন, টেস্ট পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অন্যান্য বিষয়েও খতিয়ে দেখা হচ্ছে।

সোনালীনিউজ/এসআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue