মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

ফেসবুক আইডি গায়েব, যা বললেন অপু বিশ্বাস

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ মে ২০১৯, শুক্রবার ০২:৪৩ পিএম

ফেসবুক আইডি গায়েব, যা বললেন অপু বিশ্বাস

ঢাকা: ফেসবুক আইডি হ্যাকিংয়ের কবলে পড়েছেন চলচ্চিত্র তারকা পপি, মাহিয়া মাহি, জায়েদ খান, সাইমন, বাপ্পী, বিপাশা কবিরসহ আরও অনেকে। এ তালিকায় আছেন কণ্ঠশিল্পী সালমা, অভিনেতা আনিসুর রহমান মিলন, অভিনেত্রী সাবিলা নূর, আশনা হাবিব ভাবনা প্রমুখ।

ঢালিউডের চিত্রনায়িকা অপু বিশ্বাসেরও ফেসবুক অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে গেছে সম্প্রতি। কেন কীভাবে হলো, সেটা না জানলেও অপু বলেন, আসলে আমি জেনেছি ওটা ফেসবুক কর্তৃপক্ষই নাকি করেছে। আপাতত আমার ফেসবুক আইডি নেই। ওটা ফিরে পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। দেখি আর কয়েকটা দিন, যদি না হয় তাহলে যথাযথ প্রক্রিয়ায় ফেসবুক কর্তৃপক্ষের ম্নিকট আবেদন করবো।

সাম্প্রতিক সময়ের ব্যস্ততা নিয়ে অপু বিশ্বাস বলেন, আজকেই চট্টগ্রাম থেকে ফিরলাম। প্রেম কালেকশনের একটা প্রোগ্রাম ছিল ওখানে। এরপর বেশকিছু ফটোশুট ছিল। সেগুলো শেষ করে ফিরলাম। আপাতত ব্যস্ততা বলতে এটাই। আর হ্যাঁ প্রথমবারের মতো রান্নার প্রোগ্রাম করেছি চট্টগ্রাম যাওয়ার আগে। একুশে টেলিভিশনের ঐ প্রোগ্রামের আগে কখনও কোথাও রান্নাবান্নার অনুষ্ঠানে অংশ নেইনি। বলতে গেলে অন্যেরকম অভিজ্ঞতা।

অপু বিশ্বাস ২০০৪ সালে আমজাদ হোসেনের 'কাল সকালে' ছবির মাধ্যমে চলচ্চিত্রে পদার্পণ করেন। ২০০৫ সালে এফআই মানিক পরিচালিত কোটি টাকার কাবিন ছবিতে প্রধান নায়িকা হয়ে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। অপু বিশ্বাস ৭২টির এরও বেশি ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন।

কিন্তু কেউ কেউ ভয়ানক ভোগান্তিতে পড়ছেন পেশাদার প্রতারক হ্যাকারদের আক্রমণে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁদ পেতে থাকা এইসব হ্যাকাররা তারকাদের আইডি হ্যাক করে নানা তথ্য হাতিয়ে নিচ্ছেন। সেগুলো প্রকাশ করে দেয়ার হুমকি দিয়ে দিনের পর দিন তারকাদের জিম্মি করে অর্থ, উপহার আদায় করছেন। এরইমধ্যে বেশ ক’জন তারকাকে জিম্মি করা হ্যাকার আটক হয়েছে। তাদের আইনের মুখোমুখিও আনা হয়েছে।

সাইবার ক্রাইম ইউনিউটের সহায়াতায় হারিয়ে যাওয়া ফেসবুক আইডি ফেরত পেয়েছেন অনেক তারকা। তবে হ্যাকারদের আধিপত্য দমনে দেশের সাইবার ক্রাইম কর্তৃপক্ষ আরও শক্তিশালী ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা তারকাদের।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue