বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

ফোর্বসের তালিকায় বাংলাদেশের ইশরাত-রাবা

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ এপ্রিল ২০২০, শুক্রবার ১১:০৬ এএম

ফোর্বসের তালিকায় বাংলাদেশের ইশরাত-রাবা

ঢাকা: যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনের ২০২০ সালের অনূর্ধ্ব-৩০ ক্যাটাগরিতে এবার স্থান পেয়েছেন বাংলাদেশের দুই তরুণী ইশরাত করিম ও রাবা খান।

এশিয়া-প্যাসিফিক অঞ্চল থেকে নির্বাচিত ৩০ তরুণ উদ্যোক্তার তালিকায় এই প্রথম একই বছরে স্থান পেয়েছেন বাংলাদেশের এই দুই তরুণী। সামাজিক উদ্যোক্তাবিষয়ক ফোর্বসের ১০টি ক্যাটাগরিতে এ স্বীকৃতি পান তারা।

ইশরাত করিম দ্য আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। রাবা খান দ্য ঝাকানাকা প্রজেক্টের উদ্যোক্তা, তরুণ ইউটিউবার, এন্টারটেইনার ও রেডিও উপস্থাপক। সমাজের নানা বিষয়ে ব্যঙ্গাত্মক ভিডিও বানিয়ে তরুণ সমাজে সাড়া ফেলেছেন তিনি। ফোর্বস।

স্বীকৃতি পাওয়ার পর রাবা খান বলেন, ভিডিও কনটেন্ট তৈরির ক্ষেত্রে আমিই দেশের প্রথম ফিমেল কমেডিয়ান। ফলে অন্য কারও ক্যারিয়ার ট্র্যাক ফলো করার কোনো সুযোগ আমার ছিল না।

ফলো করার মতো সামনে কেউ ছিল না। আমি এভাবেই টিভি শো করেছি। পরে রেডিও শো করেছি। ভবিষ্যতে টিভি এবং রেডিওতে আরও বেশি অনুষ্ঠান করতে চাই। ইশরাত করিম বলেন, এটা খুব চমৎকার একটি ব্যাপার।

তবে এ পুরস্কার আমার কাজের দায়িত্ব বাড়িয়ে দিল। ২৯ বছর বয়সী ইশরাত ২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে স্নাতক ডিগ্রি নিয়ে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব কলোরাডোয় পড়তে যান।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue