সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ৪ অগ্রাহায়ণ ১৪২৬

ফ্রেড এক্সপ্রেসকে থামিয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন জোকার

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জুলাই ২০১৯, সোমবার ০২:০৯ এএম

ফ্রেড এক্সপ্রেসকে থামিয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন জোকার

ঢাকা: দুরন্ত এক ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হলেন নোভাক জোকোভিচ। তিনি ফাইনাল জিতেছেন ৭-৬, ১-৬, ৭-৬, ৪-৬, ১৩-১২ সেটে।  প্রথম সেট টাইব্রেকারে জিতে নেন নোভাক। এরপর দ্বিতীয় সেটে রজার ফেদেরার ৬-১ দুরন্ত ভাবে ফিরে আসেন। তৃতীয় সেট জোকোভিচ জিতে নেন ৭-৬ (৭-৪)। চতুর্থ সেট আবার জেতেন ফেদেরার।

পঞ্চম সেট দেখল অন্যরকমের এক লড়াই। এক সময় ৪-২ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন নোভাক। এরপর দারুণভাবে প্রত্যাবর্তন ঘটে ফেদেরারের। মরিয়া লড়াই করলেন দুই মহাতারকা। শেষ মেষ জোকার জিতলেন। হার মানলেন ফেদেরার।

ম্যাচ শেষে ফেদেরার বলেন, ‘এই ম্যাচটা আমি ভুলে যেতে চাইব। দুর্দান্ত একটা ম্যাচ হয়েছে। আমি জেতার সুযোগ পেয়েছিলাম। নোভাকের কাছেও সুযোগ এসেছিল। শেষে জিতল নোভাক। আমি খুশি। তবে নোভাক গ্রেট।’ এই দুই প্রতিপক্ষ যত বারই মুখোমুখি হয়েছে, তত বারই তাঁদের র‌্যাকেট ঝলসে উঠেছে। এই দুই তারকার ম্যাচ জন্ম দিয়েছে টেনিস মহাকাব্যের। রোববারের ফাইনাল বোধহয় আগের সব লড়াইকে ছাপিয়ে গেল। পঞ্চম বার উইম্বলডন জিতে বিয়র্ন বর্গকে ছুঁলেন নোভাক। 

২০১৭ সালের পর ফাইনালে নেমেছিলেন ফেদেরার। এ বারের টুর্নামেন্টে সেমিফাইনালে রাফায়েল নাদালকে উড়িয়ে দিয়েছিলেন তিনি। ফাইনালে প্রতিটি পয়েন্টের জন্য মরিয়া লড়তে দেখা গেছে সুইস তারকাকে। কিন্তু জোকারের কাছে শেষ রক্ষা হয়নি।

সোনালীনিউজ/আরআইবি/

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue