শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

বগলের কালো দাগ দূর করার সহজ উপায়

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৯ এপ্রিল ২০১৯, সোমবার ০৭:০৬ পিএম

বগলের কালো দাগ দূর করার সহজ উপায়

ফাইল ছবি

ঢাকা: হেয়ার রিমুভাল ক্রিম বা রেজারের মাধ্যমে দীর্ঘদিন ধরে বগল পরিষ্কার করতে করতে বগলের ত্বকের কালচে দাগ পড়ে যায়। তবে এই সমস্যা থেকে সহজেই মুক্তি পাওয়া সম্ভব। চলুন বগলের কালো দাগ দূর করার কিছু ঘরোয়া উপায় জেনে নেয়া যাক।

১) শেভিংয়ের পর অ্যাপেল সিড ভিনেগার তুলোয় দিয়ে মিনিট দশেক বগলে মাখিয়ে রাখুন। সপ্তাহে অন্তত ৩-৪ দিন এইভাবে অ্যাপেল সিড ভিনেগার বগলের কালচে হয়ে যাওয়া ত্বকে লাগালে সহজেই দাগ দূর হয়ে যাবে।

২) অলিভ অয়েলের সঙ্গে কিছুটা ব্রাউন সুগার মেশান। সপ্তাহে ৩-৪ দিন এই মিশ্রণ বগলের কালচে হয়ে যাওয়া ত্বকে লাগালে সহজেই দাগ দূর হয়ে যাবে।

৩) বগলের ত্বকের কালচে দাগ তুলতে পেতে লেবুর সঙ্গে চিনি মিশিয়ে চিনি গলে না যাওয়া অবধি লাগান আলতো করে ঘষতে থাকুন। সপ্তাহে অন্তত তিনদিন এই মিশ্রণ বগলে লাগাতে পারলে ফল পাবেন হাতেনাতে।

৪) প্রতিদিন গোসলের সময় পাতিলেবুর রস শেভিংয়ের জায়গায় অথবা বগলের কালচে হয়ে যাওয়া ত্বকে লাগান। সহজেই ত্বকের কালচে দাগ গায়েব হয়ে যাবে।

৫) লেবুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে। লেবুর অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের গাঢ় দাগ দূর করতেও খুবই কার্যকরী! শেভিংয়ের পর লেবুর রস দিয়ে বগল ভিজিয়ে রাখুন। মিনিট পনেরো পর ধুয়ে ফেলুন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue