সোমবার, ২২ এপ্রিল, ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

শাহীন হত্যার প্রতিবাদ

বগুড়ায় আইনজীবীদের বিক্ষোভ, পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা

বগুড়া প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ এপ্রিল ২০১৯, সোমবার ০৮:০০ পিএম

বগুড়ায় আইনজীবীদের বিক্ষোভ, পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা

ছবি : সোনালীনিউজ

বগুড়া : দুর্বৃত্তের হাতে নিহত বিএনপি নেতা অ্যাড. মাহাবুব আলম শাহীন হত্যার প্রতিবাদে ৫ দিনের শোক ও প্রতিবাদের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকেই কালো ব্যাচ ধারণ করেছে দলের নেতা ও কর্মীরা।

এছাড়া দলীয় কার্যালয়ের সামনে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। মঙ্গলবার দলের পক্ষ থেকে শোক র‌্যালি ও পরদিন প্রতিবাদ সমাবেশ করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এ ছাড়া নিহত বিএনপি নেতা শাহীনের মরদেহের ময়না তদন্তের পর বিকাল ৪টায় বগুড়া বিএনপি কার্যালয়ের সামনে প্রথম দফায় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে বাদ আছর তার নিজ বড়ি ধরমপুরে দ্বিতীয় দফায় নামাজে জানাজার পর পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।

অন্যদিকে নিহত অ্যাডভোকেট মাহাবুবুল আলম শাহীন বগুড়া জেলা অ্যাডভোকেট বারের সদস্য হওয়ায় সোমবার আদালত পাড়ায় ফুল কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবিতে শহরে দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল করেছেন বগুড়া অ্যাডভোকেটস বার সমিতির আইনজীবীরা।

উল্লেখ্য, রোববার রাতে বগুড়ায় এক নৃশংস খুনের ঘটনায় নিহত হয়েছেন বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. মাহাবুবুল আলম শাহীন। নৃশংস এই খুনের বর্ণনা দিয়ে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই সামসুজ্জামান বলেছেন, মাহাবুব আলম শাহীন ঘটনার রাত সাড়ে ১০টার দিকে উপশহর বাজার থেকে মটর বাইকযোগে শহরতলীর ধরমপুরে তার বাড়ির দিকে যাচ্ছিলেন।

এ সময় সাত/আট দুর্বৃত্ত তাঁর পথরোধ করে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত ও দা দিয়ে কুপিয়ে রাস্তায় ফেলে রেখে মোটরসাইকেলে করে সটকে পড়ে। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার পর পরই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। পুলিশের একটি সুত্র জানিয়েছেন, আঘাতের ধরণ দেখে মনে হয়েছে, পেশাদার খুনির কাজ এটি। খুনিরা কারো ভাড়াটে হিসেবে হত্যা মিশন সফল করে চলে গেছে।

দুপুরে পাওয়া খবরে জানা যায় রোববার রাতেই পুলিশ বগুড়ার একাধিক টপটেররকে আটক করেছে। এছাড়া খুনের ঘটনাস্থলের আশেপাশের বাড়িঘর ও স্থাপনার সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue