মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

বঙ্গবন্ধু চরিত্রে আহমেদ রুবেল?

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ জুন ২০১৯, সোমবার ০৪:১৮ পিএম

বঙ্গবন্ধু চরিত্রে আহমেদ রুবেল?

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- আহমেদ রুবেল

ঢাকা:  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর যে বায়োপিকটি নির্মাণ করতে যাচ্ছেন তাতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করতে পারেন দেশের খ্যাতিমান অভিনেতা আহমেদ রুবেল। সিনেমাটি পরিচালনা করবেন ভারতীয় বরেণ্য পরিচালক শ্যাম বেনেগাল।

সিনেমাটি নির্মাণ কাজ সামনে রেখে এতে মূল চরিত্রে কে অভিনয় করবেন- সেই আলোচনায় উঠে এসেছে আহমেদ রুবেলের নাম। একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এ নিয়ে কথা হয় তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহম্মদ আজহারুল হকের সঙ্গে। তিনি বলেন, ‘অভিনেতা আহমেদ রুবেলের নাম আমিও শুনেছি। নামটি আলোচনায় এসেছে। তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়।’

সিনেমার পরিচালক বিষয়টি চূড়ান্ত করবেন, বলে উল্লেখ করেন তিনি। বঙ্গবন্ধুকে নিয়ে বায়োপিকের চিত্রনাট্যকার অতুল তিউয়ারি গত মে মাসে ঢাকায় এসেছিলেন বলে জানান এই অতিরিক্ত সচিব। তিনি বলেন, ‘চিত্রনাট্যকার-পরিচালক আরও কয়েক দফা ঢাকায় আসবেন। তারপর চূড়ান্ত করে বলা যাবে অনেককিছু।’

অন্যদিকে আহমেদ রুবেল স্বীকার করেছেন যে বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলা হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি বলেই জানান তিনি। আহমেদ রুবেল বলেন, ‘আমার সঙ্গে কথা হয়েছে। কিন্তু ‍বিষয়টি একেবারেই প্রাথমিক পর্যায়ে। শেষ পর্যন্ত অন্য কিছুও হতে পারে।’

উল্লেখ্য আহমেদ রুবেল এর আগেও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র গেরিলা’য় শহীদ মুক্তিযোদ্ধা গীতিকার আলতাফ মাহমুদের চরিত্রে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন।

২০২০ সালে জাতির জনক ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হবে এই বায়োপিক। ছবিটি নির্মাণ করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভারতীয় চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল।

সিনেমাটি সম্পর্কে পরিচালক আগেই জানিয়েছেন এর দৈর্ঘ্য হবে ১৮০ মিনিট বা তিন ঘণ্টা। ছবির শুটিং শুরু হয়ে গেলে ৮০ দিনেই দৃশ্যধারণের কাজ শেষ করতে পারবেন বলেও গণমাধ্যমকে জানিয়েছেন শ্যাম বেনেগাল।

তার দেওয়া তথ্য অনুযায়ী শুটিং পরবর্তী কাজ সম্পন্ন হবে মুম্বাইয়ে। আর ছবিটি ২০২০ সালেই মুক্তির জন্য প্রস্তুত হবে। বাংলা ভাষাতেই নির্মিত হবে এই বায়োপিক। পরবর্তীতে বিভিন্ন ভাষার সাব-টাইটেল দিয়ে প্রদর্শন করা হবে বিশ্বের বিভিন্ন দেশে।

সোনালীনিউজ/বিএইচ