রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

‘বঙ্গবন্ধু’ ছবিতে যারা অভিনয় করছেন

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জানুয়ারি ২০২০, বুধবার ০২:২৪ পিএম

‘বঙ্গবন্ধু’ ছবিতে যারা অভিনয় করছেন

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন বলিউডের আলোচিত নির্মাতা শ্যাম বেনেগাল। সিনেমাটির নাম প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে ‘বঙ্গবন্ধু’। আগামী এপ্রিলে সিনেমাটির শুটিং শুরু হবে।

ইতোমধ্যে লোকেশন চূড়ান্ত করা হয়েছে। সিনেমাটির শিল্পী তালিকায় কারা থাকবেন তা নিয়ে চলছে কৌতূহল।

সিনেমাটিতে বাংলাদেশ ও ভারতের শিল্পীরা অভিনয় করবেন। তবে নির্মাতা ভাষাগত দিক বিবেচনায় নিয়ে বাংলাদেশ থেকেই বেশিরভাগ শিল্পী নিতে চান বলে জানা গেছে।

এর মধ্যে বঙ্গবন্ধুসহ গুরুত্বপূর্ণ চরিত্রের জন্য ৩৬ জনের একটি তালিকা নির্মাতার হাতে রয়েছে। বাংলাদেশ টেলিভিশন মিলনায়তনে গত ৬ জানুয়ারি থেকে কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে শিল্পী বাছাইয়ের কাজ শুরু হয়।

প্রথম দুই দিনে বাংলাদেশের বিভিন্ন শিল্পীদের অডিশন নিয়েছেন শ্যাম বেনেগাল। এরপর বুধবার ভারতে ফিরে গেছেন এই নির্মাতা। এর আগে মুম্বাইয়ে বেশ কিছু ভারতীয় শিল্পীর অডিশন নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশের অডিশন পর্বে অনেক তারকাশিল্পী অডিশন দিয়েছেন। তবে কে কোন চরিত্রে চূড়ান্ত হবেন, সেটা নির্মাতা ছাড়া কেউ জানেন না। বিষয়টি নিয়ে এখনই মুখ খুলতে চাইছেন না নির্মাতা শ্যাম বেনেগাল। সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন পর্যায় দেখানো হবে। ফলে একাধিক শিল্পী অভিনয় করবেন বঙ্গবন্ধু চরিত্রে।

এই চরিত্রটিতে বাংলাদেশ ও ভারতের একাধিক শিল্পীর নাম শোনা গেলেও কোনোটি এখনো চূড়ান্ত হয়নি বলে নির্মাতার ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার চরিত্রের জন্য নুসরাত ইমরোজ তিশা ও জয়া আহসানের নাম শোনা যাচ্ছে। তারা এরই মধ্যে নির্মাতার কাছে অডিশন দিয়েছেন বলেও জানা গেছে। তবে সিনেমাটির অডিশন প্রক্রিয়ায় গোপনীয়তা রক্ষা করা হচ্ছে।  

একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশের নন্দিত অভিনেতা ও নাট্যনির্দেশক মামুনুর রশীদকে একটি চরিত্রে প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই