শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

বঙ্গবন্ধু জাতিকে ঐক্যবদ্ধ নয়, সম্মোহিত করেছেন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ আগস্ট ২০২০, শনিবার ০৩:৪১ পিএম

বঙ্গবন্ধু জাতিকে ঐক্যবদ্ধ নয়, সম্মোহিত করেছেন

ঢাকা: জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচএম এরশাদ বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করতে চেয়েছিলেন। তবে রাজনৈতিক প্রেক্ষাপটে সেটা সম্ভব হয়নি। রাজনৈতিক বাস্তবতার কারণে অনেক সময় সত্য কথা ও কাজ করা যায় না। সে কারণেই শেষ পর্যন্ত বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করতে পারেননি এইচএম এরশাদ।

শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পার্টি আয়োজিত এক আলোচনা সভায় এমন দাবি করেছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। বলেন, বঙ্গবন্ধু কোনো দলের নয়; তিনি জাতির সম্পদ। দেশের স্বার্থে কোন আপোষ করেননি। তাই দেশের সকল রাজনীতিকদের তার কাছ থেকে শিক্ষা নেয়া উচিত।

জিএম কাদের বলেন, বঙ্গবন্ধু জাতিকে ঐক্যবদ্ধ নয়; সম্মোহিত করেছেন। উদ্বুদ্ধ করেছেন। তার কথায় প্রাণ দিয়েছে লাখো মানুষ। বঙ্গবন্ধুর কাছ থেকে দেশপ্রেম শিখতে হবে। বঙ্গবন্ধু কাউকে ছাড় দিয়ে কথা বলতেন না। বঙ্গবন্ধুর ভাল দিকগুলো সবার গ্রহণ করতে হবে।

এসময়, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যখাতের সমন্বয়হীনতা দূর করতে কমিটি গঠন করার আহ্বান জানান তিনি। বলেন, স্বাস্থ্যমন্ত্রীকে বলতে শুনেছি কোভিড হাসপাতালগুলো নন কোভিড করা হবে। আবার নানা জায়গায় শুনছি হাসপাতাল খালি করো শোক দিবস পালন করা হবে। এটা জাতির পিতার শিক্ষা নয়।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue