মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০, ৭ মাঘ ১৪২৬

বঙ্গবন্ধু বিপিএল শুরু দুপুরে 

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার ০১:০৭ পিএম

বঙ্গবন্ধু বিপিএল শুরু দুপুরে 

ঢাকা : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। মাঠে খেলা গড়ানোর আগে গত ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বঙ্গবন্ধু বিপিএল’এর উদ্বোধন করেছেন।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। ম্যাচ দুটো সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও মাছরাঙা টেলিভিশন।

নতুন আঙ্গিকে আয়োজিত এই আসরে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট থেকে সরে এসেছে বিসিবি। এর বদলে এবারের বিপিএল আয়োজনের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছে ক্রিকেট বোর্ড। এমনকি প্রতিটি দলে একজন করে টিম ডিরেক্টর নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এবারের আসরে অংশ নেওয়া সাতটি দলের মধ্যে রয়েছে- ঢাকা প্ল্যাটুন, খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টি-টোয়েন্টির এ সংক্ষিপ্ত সংস্করণের আসরে এবার মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তার মধ্যে প্রথম ৪২টি ম্যাচ লিগ পর্বে এবং বাকি চারটি প্লে-অফ রাউন্ডে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের সেরা চারটি দল একটি এলিমিনেটর ও দুটি কোয়ালিফায়ারে লড়বে। পরবর্তীতে দুটি দলের মধ্যে আগামী ১৭ জানুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue