বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

বন্ধ করে দেওয়া হয়েছে আইসিসির সদর দপ্তর

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ মার্চ ২০২০, সোমবার ০৪:৪৫ পিএম

বন্ধ করে দেওয়া হয়েছে আইসিসির সদর দপ্তর

ঢাকা: করোনাভাইরাসের প্রভাবে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) সদর দপ্তর বন্ধ করে দেওয়া হয়েছে। দুবাইয়ে আইসিসির সদর দপ্তরে কর্মরত সবাইকে ঘরে বসে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা মোকাবেলায় এমন সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, ভারতীয় ক্রিকেট বোর্ড, ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের কার্যালয় এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড বন্ধ করে দেওয়া হয়েছে। এসব বোর্ডে কর্মরতদের বাড়িতে বসে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে।

আগামী শুক্রবার আইসিসির গভর্নিং বডির সদস্যদের সভা আছে। ভিডিও কনফারেন্সে ওই বৈঠকের কার্যক্রম সারবে আইসিসি। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের সভাপতিত্বে সভা পরিচালনা করবেন আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মানু সাইনি।

আইসিসির এই সভায় করোনার প্রভাবে ক্রিকেট সূচিতে যে বিপর্যয় ঘটেছে তা নিয়ে আলোচনা হবে। এরই মধ্যে আন্তর্জাতিক সব ক্রিকেট সূচি, বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লিগ, ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট, আইপিএল স্থগিত করা হয়েছে। প্রশ্ন উঠেছে সূচি বিপর্যয় ও করোনার প্রভাবে আগামী অক্টোবরে যথাসময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও।

সার্বিক বিষয় বিবেচনা করে সিদ্ধান্তে আসতে আইসিসির সভা তাই জরুরি হয়ে উঠেছে। তার আগেই সদর দপ্তর বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত সদর দপ্তরে কর্মরত সবাই ঘরে বসে কাজ করবেন। শুক্রবারের সভা তাই হবে ভিডিও কনফারেন্সে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue