মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ববিতার কথার সূত্রধরে পপি...

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ জুলাই ২০১৯, সোমবার ১২:৪৪ পিএম

ববিতার কথার সূত্রধরে পপি...

ঢাকা : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতার ডাক নাম পপি। সিনেমায় নায়িকা হবার কারণে ববিতাকে পপি নাম বাদ দিয়ে ববিতা নামেই পরিচিত হতে হয়।

অন্যদিকে চিত্রনায়িকা পপির ডাক নামটাই সিনেমাতে নায়িকা হিসেবে যাত্রা শুরুর পর পপি নামটাই রয়ে যায়। নিজের নামের সঙ্গে ববিতার ডাক নামের ভীষণ মিল বলেও মাঝে মাঝে বেশ পুলকিত হন চিত্রনায়িকা পপি।

অবশ্য সিনেমায় পপির প্রিয় নায়িকার তালিকায় শীর্ষ কয়েকজন নায়িকার মধ্যে ববিতার নাম রয়েছে। কারণ বাংলাদেশের নায়িকাদের মধ্যে সবচেয়ে ফ্যাশনেবল নায়িকা ববিতা। তাই তার ফ্যাশনেরও ভক্ত ছিলেন পপি। পপি ববিতাকে যেমন ভালোবাসেন, শ্রদ্ধা করেন ঠিক তেমনি বিভিন্ন সময়ে চলচ্চিত্রকে ঘিরে তার নানান কথাকে সমর্থনও করেন।

কিছুদিন আগে ববিতা একটি সাক্ষাৎকারে বর্তমানে বাংলাদেশে সিনেমা নির্মাণের ক্ষেত্রে গল্প সংকটের কথা বিশেষভাবে তুলে ধরেন। শুধু তাই নয় কেবলমাত্র পাশের দেশ ভারতে সিনেমা নির্মাণের উদাহরণ টেনে অমিতাভ বচ্চন, শ্রীদেবীর মতো সিনিয়র কিংবদন্তী অভিনেতাদের ঘিরে গল্প দাঁড় করিয়ে সিনেমা নির্মাণের উদাহরণ টানেন। ববিতা এই ধরনের গল্প নিয়ে দেশে সিনেমা নির্মিত হলে সিনেমা করার আশাবাদ ব্যক্ত করেন।

বর্তমানে সিনেমা নির্মাণে ভালো গল্পের, মৌলিক গল্পের খুউব অভাব বলে অভিহিত করে ববিতার কথার সূত্রধরেই পপি বলেন,‘ আমাদের দেশের অনেক সিনিয়র কিংবদন্তী তারকারা যেমন সুজাতা ম্যাডাম, কবরী ম্যাডাম, ববিতা ম্যাডাম, সূচরিতা ম্যাডামের মতো অনেকেই কাজ থেকে অনিচ্ছাকৃতভাবেই দূরে আছেন।

প্রযোজক, পরিচালক চাইলেই তাদেরকে নিয়ে কাজ করতে পারেন। শুধু এতোটুকুই প্রয়োজন সিনেমার গল্পে তাদের গুরুত্ব রাখা। এটা সত্যি যে ভারতের মতো বিশাল বাজেটে এদেশে সিনেমা নির্মাণের ভাবনা অপরিকল্পনীয়।

কিন্তু যে বাজেটই সিনেমার জন্য রাখা হয় তার চেয়ে কিছুটা বাড়িয়ে গল্পে তাদের চরিত্রকে আরো অলংকৃত করে তাদের নিয়ে কাজ করা যেতে পারে। আমিও এখন গল্পের কারণেই সিনেমায় নিয়মিত অভিনয় করতে পারছিনা।

গল্প ভালো লাগলে, নিজের চরিত্র ভালো লাগলে তবেই না সিনেমাতে কাজ করবো। প্রযোজক, পরিচালক, কাহিনীকার চেষ্টা করলেই তা সম্ভব। শুধু তাদের ইচ্ছেটাই যথেষ্ট।’

গল্প এবং চরিত্র ভালোলাগায় পপি এরইমধ্যে শেষ করেছেন সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’ সিনেমার কাজ। কাজ করছেন ‘সেভ লাইফ’ ও ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’র কাজ। শেষ করেছেন তৌহিদ মিতুলের ওয়েব সিরিজ ‘গার্ডেন গেম’ ও ওয়েব ফিল্ম অনূরূপ আইচের গল্পে আতিকুর রহমানের নির্দেশনায় ‘ক্যান্ডেল লাইট’র কাজ।  

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue