শুক্রবার, ২১ জুন, ২০১৯, ৮ আষাঢ় ১৪২৬

বলিউডের এক সময়ের জনপ্রিয় সুন্দরী নায়িকা এখন কী করছেন?

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ মে ২০১৯, বুধবার ১১:৩৩ এএম

বলিউডের এক সময়ের জনপ্রিয় সুন্দরী নায়িকা এখন কী করছেন?

ফারহা নাজ হাসমি

ঢাকা: ভারতের হায়দরাবাদে জন্মালেও পরবর্তীতে কাজ করেছেন মুম্বাই থেকে। শাবানা আজমির আত্মীয়া তিনি। বলিউড অভিনেত্রী তাব্বু তার বোন। এই নায়িকাকে মনে পড়ে?

১৯৮৫ সালে যশ চোপড়ার ব্যানারের ছবি ‘ফসলে’ দিয়ে বলিউড ডেবিউ হয়েছিল তাঁর। আট ও নয়ের দশকের শেষে তিনি দাপটে কাজ করেছেন ছবিতে। মহেন্দ্র কপূরের ছেলে রোহন কাপূরের বিপরীতে কাজ করেছিলেন।

এই নায়িকার নাম ফারহা নাজ হাসমি। ১৯৮৬ সালের ‘নসিব আপনা আপনা’ ছিল ল্যান্ডমার্ক ছবি। এরপর ইমানদার, হামারা খানদান, নাকাব, ইয়াতেম, বাপ নম্বরি, বেটা দশ নম্বরি, ভাই হো তো অ্যায়সা, সওতেলা ভাই ছবিতে কাজ করেছেন তিনি।

ফারহার সঙ্গে ‘আমার তুমি’ ছবিতে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। ‘বলছি তোমার কানে কানে’ গানটি ছিল সুপারহিট।

‘উও পেয়ার আয়েগি’, ‘বেগুনা’ ছবিগুলি পেয়েছিল দর্শকদের প্রশংসা। জওয়ানি জিন্দাবাদ, ইসি কা নাম জিন্দগি নামের দুটি ছবিতে আমির খানের সঙ্গেও কাজ করেছেন নায়িকা। কিন্তু বক্স অফিসে মেলেনি সাফল্য।

রাজেশ খান্না ও বিনোদ খান্নার সঙ্গে তার জুটি ছিল দর্শকদের কাছে সুপারডুপার হিট। ‘কারনামা’ ছবিতে তার অভিনয় মনে থেকে গিয়েছে সিনেপ্রেমীদের।

দারা সিংহের ছেলে অভিনেতা বিন্দু দারা সিংহের সঙ্গে তার বিয়ে হয়, তার একটি ছেলেও রয়েছে। সেই সময় থেকেই বলিউডে নায়িকার চরিত্রে কাজ সেভাবে পাচ্ছিলেন না তিনি।

সোনালীনিউজ/এইচএন
 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue