বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

বাংলাদেশও খেলতে পারে বিশ্বকাপে বললেন দ্রগবা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জুলাই ২০১৮, রবিবার ০৪:১১ পিএম

বাংলাদেশও খেলতে পারে বিশ্বকাপে বললেন দ্রগবা

ফাইল ছবি

ঢাকা: ২০২২ সালে কাতার বিশ্বকাপে খেলার লক্ষ্য নির্ধারণ করেছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন। কিন্তু বিশ্বকাপ তো দুরে থাক এশিয়া কাপে খেলার যোগ্যতাও অর্জন করতে পারেনি তার উত্তরসরীরা। অবশ্য এবারের বিশ্বকাপে নবাগত বা তুলনামুলক ছোট দলগুলোই ভাল করেছে। এমনকি ফাইনালে পৌছে গেছে ক্রোয়েশিয়া।  

সেই দৃষ্টিকোন থেকে আইভরিকোস্টের সাবেক তারকা স্ট্রাইকার দিদিয়ের দ্রগবা বলেছেন, বিশ্বকাপে বাংলাদেশও খেলতে পারে। যদি দলটির খেলোয়াড়েরাও বিশ্বের বড় লিগে খেলে নিজেদের প্রস্তুত করতে পারে।

এবারের বিশ্বকাপে যত অঘটন ঘটেছে তার মধ্যে অন্যতম জার্মানি ও স্পেনের বিদায়। দক্ষিণ কোরিয়ার কাছে ধরাশায়ী হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছে হট ফেভারিট জার্মানরা। আর দ্বিতীয় রাউন্ডে রাশিয়ার বিপক্ষে হেরে বিদায়ঘণ্টা বেজেছে স্প্যানিশদের।

দ্রগবা বলছেন, আমার দেখা এটি একটি চমকপ্রদ বিশ্বকাপ। এতে আমরা দেখেছি, এখন ছোট বড় বলতে কোনো দল নেই। আগামীতে ফুটবলের বিশ্ব আসরে বাংলাদেশের মতো দলও আসতে পারে।

বিশ্বকাপে ছোট দল তথা দলগুলোর খেলোয়াড়দের ভালো খেলার নেপথ্যে উন্মুক্ত-সীমান্ত নীতি। এ কারণেই ছোট দলগুলোর খেলোয়াড়েরা বিশ্বের জনপ্রিয় লিগে খেলার সুযোগ পাচ্ছেন। এতে বড় দলের তারকাদের সঙ্গে তাদের সাক্ষাৎ ঘটছে। একসঙ্গে ওঠা-বসায় ওদের খেলার মান বাড়ছে।

চেলসির সাবেক তারকা বলেন, রাশিয়ায় যা দেখা যাচ্ছে, তাতে এখন যেকোনো দল বিশ্বকাপ জিততে পারে। উন্মুক্ত-সীমান্ত নীতি অবলম্বন করে বাংলাদেশও উপকৃত হতে পারে। তারা বিশ্বের যেকোনো জনপ্রিয় লিগে খেলতে পারে। বড় দলগুলোর সঙ্গে তাদের যে ফারাক তা কমিয়ে আনতে পারে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue