বুধবার, ২৭ মার্চ, ২০১৯, ১৩ চৈত্র ১৪২৫

‘বাংলাদেশকে সম্ভাব্য সব সহায়তা করা হবে’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার ০৬:২৩ পিএম

‘বাংলাদেশকে সম্ভাব্য সব সহায়তা করা হবে’

ঢাকা: ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ড. ইউসুফ আল-ওথাইমিন বলেছেন, অর্থনৈতিক অগ্রগতি এবং সমৃদ্ধির দিকে এগিয়ে যাওয়ার প্রচেষ্টায় বাংলাদেশকে সম্ভাব্য সব সহায়তার জন্য প্রস্তুত রয়েছে ওআইসি।

পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় শেখ হাসিনাকে পাঠানো এক অভিনন্দন বার্তায় ওআইসির মহাসচিব বলেন, পারস্পরিক স্বার্থ সম্পর্কীয় বিষয়ে আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনার) সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য আমি অপেক্ষায় রয়েছি। বাংলাদেশকে সম্ভাব্য সব ধরনের সহায়তার জন্য প্রস্তুত ওআইসি।

আল-ওথাইমিন বলেন, উন্নত বাংলাদেশ গড়ার জন্য আপনার নেতৃত্ব ও দূরদৃষ্টির ওপর বিশ্বাস থাকায় বাংলাদেশি ভোটাররা আপনাকে প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত করেছে। আমি আপনার প্রজ্ঞা ও অভিজ্ঞতার বিষয়ে আত্মবিশ্বাসী যে, আপনি শান্তি, ঐক্য ও উন্নয়নের জন্য বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষা উপলব্ধি করে ভবিষ্যতেও এগিয়ে যাবেন।

ওআইসি প্রধান আরো বলেন, টানা তৃতীয়বারের মতো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী পদে পুনর্নির্বাচিত হওয়ায় ওআইসি ও আমার পক্ষ থেকে আপনাকে আন্তরিক ও উষ্ণ অভিনন্দন জানাচ্ছি।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় ড. এ কে আবদুল মোমেনকেও অভিনন্দন জানিয়েছেন ওআইসি মহাসচিব।

পৃথক বার্তায় ওআইসি মহাসচিব আশা করেন, কূটনীতি ও আন্তর্জাতিক বিষয়ে অভিজ্ঞতা থাকায় মোমেনের দক্ষ নেতৃত্বে বাংলাদেশ ও ওআইসির মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে।

সোনালনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue