বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

বাংলাদেশকে হারাতে এই জায়গায় উন্নতি চান হোল্ডার

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার ০৮:১৫ পিএম

বাংলাদেশকে হারাতে এই জায়গায় উন্নতি চান হোল্ডার

ছবি সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ লড়াই প্রাথমিক পর্বে হয়েছে একপেশে। বাংলাদেশের সামনে স্রেফ উড়ে গিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ফাইনালেও বাংলাদেশ চাইবে এমন একটি ম্যাচ। উল্টোদিকে, ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার দুই ম্যাচের কথা না ভেবে চাইছেন ফাইনাল জিততে। কিন্তু কিভাবে? হোল্ডার মনে করেন, ব্যাটিং আর ফিল্ডিংয়ে উন্নতি হলেই ফাইনালে জয় পাওয়া সম্ভব।

ক্যারিবীয় অধিনায়কের ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কথাবার্তা শুনে মনে হয়েছে, তিনি ফাইনাল জিততে মরিয়া। শুক্রবার মালাহাইডে ফাইনাল অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৪৫ মিনিটে। প্রাথমিক পর্বে দুইবারের দেখায় বাংলাদেশ জিতেছে ৮ ও ৫ উইকেটে।

ক্যারিবিয়ানরা ফাইনালে খেলছে আয়ারল্যান্ডকে দুইবার হারিয়ে। সেই দুই ম্যাচের প্রথমটিতে ৩৮১ রান তুলেছিল তারা, পরেরটিতে অনায়াসেই তাড়া করেছে ৩২৭ রান। কিন্তু বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচে তারা করতে পেরেছে ২৬১ ও ২৪৭। ওই রান নিয়ে লড়াই করতেও পারেনি। শুধু ব্যাটিংয়ের ঘাটতিই নয়, বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচে ফিল্ডিংয়ে ক্যাচও হাতছাড়া করেছে ক্যারিবিয়ানরা।

হোল্ডার ফাইনালে এসব জায়গায় উন্নতি দেখতে চান,‘ অবশ্যই আরও বেশি রান করতে হবে আমাদের। ফিল্ডিংয়েও আমরা নিজেদের ডুবিয়েছি। বেশ কিছু ক্যাচ নিতে পারিনি। বোলাররা মোটামুটি ভালোই করেছে। বেশ সুযোগ সৃষ্টি করেছে। কিন্তু সুযোগগুলো নিতে পারিনি। আমরা সলিড ক্রিকেট খেলতে চাই। মাঠে আমাদের চাওয়া প্রতিদিনই উন্নতি করা। কালকে উন্নতির আরেকটি সুযোগ। এখনও আমাদের দলটি বেশ তরুণ। বেশ অনভিজ্ঞ। ব্যাপারটা হলো সুযোগ কাজে লাগানোর। আমি স্রেফ দলকে বলব সুযোগ এলে কাজে লাগাতে।’

প্রথম ম্যাচে ১৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর থেকে পিঠের চোট নিয়ে বাইরে আছেন ওপেনার জন ক্যাম্পবেল। অধিনায়ক জানালেন, ফাইনালেও তার ফেরা নিশ্চিত নয়,‘ ওকে নিয়ে পুরো নিশ্চিত নই আমরা। এখনও পিঠে অস্বস্তি আছে। আজকে অনুশীলনের পর পর্যবেক্ষণ করে দেখা হবে অবস্থা।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue