শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

বাংলাদেশের ফুটবলকে সাহায্য করতে আগ্রহী ব্রাজিল

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ০৬:৪২ পিএম

বাংলাদেশের ফুটবলকে সাহায্য করতে আগ্রহী ব্রাজিল

ঢাকা: ব্রাজিলে এক মাসের প্রশিক্ষণ নিয়েছেন বাংলাদেশের চার তরুণ ফুটবলার। এই চার জনের সফলতায় সন্তুষ্ট আরও বড় প্রকল্প হাতে নিতে চায় যুব ও ক্রীড়া মন্ত্র্রণালয়। উন্নত প্রশিক্ষণ নিতে দীর্ঘ মেয়াদে ব্রাজিলে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমন কথাই জানিয়েছেন। বাংলাদেশের নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত এ ব্যাপারে বলেছেন, বাংলাদেশের সরকারের পক্ষ থেকে কোনও উদ্যোগ নেওয়া হলে তা খতিয়ে দেখা হবে।

ঢাকায় ব্রাজিলের ১৯৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব নিয়ে আলোচনা হয়েছে। আলোচনায় উঠে আসে অনূর্ধ্ব-১৫ ও ১৭ পর্যায়ে বাংলাদেশের চার ফুটবলারের কথা। জগেন, নাহিদ, মিঠু ও নাজমুল-এ চার ফুটবলার কিছুদিন আগেই এক মাসের অনুশীলন শেষ করে এসেছেন ব্রাজিল থেকে। ব্রাজিলে অনুশীলন করার সুযোগকে এবার বড় পরিসরে কাজে লাগাতে চান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী জানান, এক মাসেই যেহেতু তারা এত উন্নতি করেছেন তাই আমরা যদি দুই বছরের প্রশিক্ষণ নিতে পারি তবে তা ফুটবলের উন্নয়নে বড় ভূমিকা রাখবে বলে আশা করছি। বাংলাদেশের তরুণ ফুটবল প্রতিভাদের নিয়ে উচ্ছ্বসিত ব্রাজিলের রাষ্ট্রদূতও। বাংলাদেশ সরকার থেকে নতুন কোন প্রস্তাব আসলে ভেবে দেখার আশ্বাস দিয়েছেন ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র। তিনি বলেন,‘ বাংলাদেশের ফুটবলাররা খুব ভালো। আমাদের দেশের কোচরা তাদের অনেক প্রশংসা করেছে। আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নতুন কোনো প্রস্তাব আসলে অবশ্যই আমরা তা নিয়ে আলোচনা করব।’

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue