শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

বাংলাদেশের মেয়েদেরও ভারত ‘জুজু’ কাটল না

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ০৫:২১ পিএম

বাংলাদেশের মেয়েদেরও ভারত ‘জুজু’ কাটল না

ঢাকা: সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সামনে ভারত যেন চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছে। ছেলেদের জাতীয় ক্রিকেট দল, বয়স ভিত্তিক দল, ফুটবল দল কেউই ভারত বাঁধা টপকাতে পারছে না। সবশেষ বাংলাদেশ নারী ক্রিকেট দলও ভারত ‘এ’ দলের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে। সালমারা রীতিমতো হোয়াইটওয়াশের লজ্জায় অধোবধন হয়েছে। 

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতেও বিন্দুমাত্র লড়াই করতে পারল না বাংলাদেশ নারী 'এ' ক্রিকেট দল। বজায় রাখল ব্যাটিং ব্যর্থতার ধারাবাহিকতা। ঘরের মাটিতে ভারত নারী 'এ' দলের কাছে তারা হলো হোয়াইটওয়াশ।

মঙ্গলবার (৮ অক্টোবর) বাংলাদেশের মেয়েদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৪.৪ ওভারে ১২৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। সহজ লক্ষ্য তাড়ায় ৬৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় ভারত। এদিন বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা একেবারে খারাপ ছিল না। এক পর্যায়ে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭২ রান তুলে ফেলেছিল তারা। তবে ওপেনার মুর্শিদা খাতুন ৩৩ রান করে বিদায় নেওয়ার পর মড়ক লাগে ব্যাটিংয়ে। ৫৬ রানের মধ্যে পতন হয় শেষ ৮ উইকেটের।

দলটির পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকেন সানজিদা ইসলাম। এছাড়া দুই অঙ্কের ছোঁয়া পান কেবল দুজন। ফারজানা হক ১৬ ও ফাহিমা খাতুন ১০ রান করেন। ভারতের মেয়েদের পক্ষে ৩টি করে উইকেট নেন তনুশ্রী সরকার ও রাশি কানোজিয়া। জবাব দিতে নেমে যস্তিকা ভাটিয়ার ৪৮ ও দেবিকা বৈদ্যর অপরাজিত ৪২ রানে ভর করে ম্যাচ জিতে নেয় ভারত। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন খাদিজা তুল কুবরা ও শায়লা শারমিন। বাকিটি রানআউট।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ