বুধবার, ২৬ জুন, ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

‘বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মে ২০১৯, মঙ্গলবার ০৫:২২ পিএম

‘বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান’

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, পাকিস্তানিদের জন্য কোনো প্রকার ভিসা বন্ধ করেনি বাংলাদেশ। এ প্রকার কোনো নির্দেশ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়নি। বরং এই ইস্যুতে পাকিস্তান জোর করে বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে।

মঙ্গলবার (২১ মে) দুপুরে পররাষ্ট্রমন্ত্রী তার কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন।

পাকিস্তানের নাগরিকদের গত ১৩ মে থেকে ভিসা দেয়া বন্ধ করেছে ইসলামাবাদের বাংলাদেশের হাইকমিশন- সংবাদ মাধ্যমে প্রকাশিত এমন সংবাদের পরিপ্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের তার দপ্তরে ডাকেন।

তিনি বলেন, বাংলাদেশ পাকিস্তানিদের জন্য ভিসা ইস্যু বন্ধ রেখেছে বলে যে খবরটি বেরিয়েছে সেটি ননইস্যু। আসলে জোর করে পাকিস্তান আমাদের ঝামেলায় ফেলতে চাচ্ছে।

প্রেস কাউন্সেলর মোহাম্মদ ইকবাল হোসেনের ভিসা পাকিস্তান না দেয়ার বিষয় স্বীকার করেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তান আমাদের কিছু অফিসারকে ভিসা দিচ্ছে না। বিশেষ করে কনস্যুলার সেকশনের যে অফিসার, যিনি ভিসা ইস্যু করেন তারও ভিসার মেয়াদ বাড়াচ্ছে না। কনস্যুলার সেকশনের অফিসার যদি না থাকে তাহলে পাকিস্তানিদের জন্য ভিসা কে ইস্যু করবে? এই কারণে ভিসা ইস্যু করা যাচ্ছে না। কিন্তু ভিসা ইস্যু বন্ধ নেই।

তিনি বলেন, বাংলাদেশ পাকিস্তানিদের জন্য ভিসা ইস্যু বন্ধ করেনি। যে খবরটি বেরিয়েছে সেটি সঠিক নয়। তবে ব্যক্তি বিশেষ বাংলাদেশের ভিসা নাও পেতে পারেন। সেটা বিভিন্ন কারণে হতে পারে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এখন প্রতিবাদ পাঠাবো। সবাইকে জানাবো যে ভিসা না দেয়ার কোনো সিদ্ধান্ত হয়নি।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue