মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

প্রেস ক্লাবে ড. কামাল

বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শের ষোলআনা উল্টো করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ আগস্ট ২০১৯, শনিবার ০৪:৪৩ পিএম

বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শের ষোলআনা উল্টো করা হচ্ছে

ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে; তার কথার ষোলআনা অমান্য করা হচ্ছে। এদেশে স্বৈরশাসন থাকবে, উনি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) কোনো দিনও ভাবতে পারেননি। উনি চেয়েছিলেন, এদেশে গণতন্ত্র থাকবে, নির্ভেজাল গণতন্ত্র। নামকাওয়াস্তে গণতন্ত্র নয়।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু গণতন্ত্রের ব্যাখ্যা দিয়ে গেছেন। গণতন্ত্র মানে সকল স্তরের জনগণ ক্ষমতার মালিক। যেখানে সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করা হবে কেন্দ্রে, জেলায়, ইউনিয়নে, স্থানীয় পর্যায়ে। যিনিই রাষ্ট্রীয় ক্ষমতা প্রয়োগ করবেন, তিনি হবেন জনগণের নির্বাচিত প্রতিনিধি।

ড. কামাল বলেন, বলেন, বঙ্গবন্ধু জাতির পিতা। কোনো ব্যক্তি বা দলের পিতা নন। কিন্তু আজকে তার নাম ব্যবহার করে তার আদর্শ পরিপন্থী কাজ করা হচ্ছে। দেশের মালিক যে জনগণ, সেটা অস্বীকার করা হচ্ছে। অথচ বঙ্গবন্ধুর যে আদর্শ, তার মূল কথা ছিল দেশের মালিক হবে জনগণ। কোনো ব্যক্তি, দল বা গোষ্ঠী দেশের মালিক নয়।

তিনি বলেন, ঘরে-ঘরে, গ্রামে-গ্রামে গিয়ে বলুন, বঙ্গবন্ধুর শিক্ষাটা ভুলে গেলে চলবে না। আমরা ঐক্যবদ্ধ হবো। কোনো ব্যক্তিকে কেন্দ্র করে নয়, বঙ্গবন্ধুর আদর্শকে কেন্দ্র করে আমরা ঐক্যবদ্ধ হব।

অন্যদের মধ্যে বক্তব্য দেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ, প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মহসীন রশীদ, মেসবাহ উদ্দীন আহমেদ, মোকাব্বির খান, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়াসহ অনেকেই।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue