বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

বাংলা চলচ্চিত্র আবারো ঘুরে দাঁড়াবে

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ জুন ২০১৯, মঙ্গলবার ০৪:১৪ পিএম

বাংলা চলচ্চিত্র আবারো ঘুরে দাঁড়াবে

শাকিব খান

ঢাকা : গত ঈদুল ফিতরে ঢালিউডে মুক্তি পেয়েছে তিনটি সিনেমা। এর মধ্যে শাকিব খান অভিনীত ও প্রযোজিত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি বেশ সাড়া ফেলেছে। অবশ্য এখনো কাটেনি সেই রেশ। দেশব্যাপী এখনো মহাসমারোহে চলছে মালেক আফসারী পরিচালিত সিনেমাটি।

রোববার (২৩ জুন) ‘পাসওয়ার্ড’-এর সাফল্যে জহির রায়হান কালার ল্যাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শাকিব খানের এসকে ফিল্মস থেকে একসঙ্গে চারটি সিনেমা প্রযোজনার ঘোষণা দেন শাকিব। চারটির মধ্যে ‘পাসওয়ার্ড ২’ নির্মাণ করবেন মালেক আফসারী, কাজী হায়াৎ ‘বীর’, বদিউল আলম খোকন ‘ফাইটার’ এবং ‘প্রিয়তমা’ নামের সিনেমাটি নির্মাণ করবেন হিমেল আশরাফ।

বর্তমানে শাকিব খান জাকির হোসেন রাজুর ‘মনের মত মানুষ পাইলাম না’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। এই সিনেমার কাজ সম্পন্ন হলে নতুন সিনেমার কাজ ক্রমান্বয়ে শুরু হবে বলে জানান তিনি। এ প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘পাসওয়ার্ড’ সিনেমা থেকে দর্শকদের অনেক সাড়া পেয়েছি। এখন যে সিনেমার কাজ করছি, এটা শেষ করেই নতুন ছবিগুলোর শুটিং শুরু করব। কিছু সিনেমার চিত্রনাট্য লেখা শেষ আর কিছুর এখনো বাকি রয়েছে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে যুগপযোগী ও আন্তর্জাতিক মানের গল্পে এ সিনেমাগুলো নির্মিত হবে।’

তিনি আরও বলেন, ‘এ চলচ্চিত্র আমাকে নাম, যশ, খ্যাতি ও অর্থ সবই দিয়েছে। সুসময়ে যখন আমি সব পেয়েছি, চলচ্চিত্রের এই দুঃসময়ে আমি তাকে ছেড়ে যেতে পারি না। আজকে আমি চারটি সিনেমা প্রযোজনার ঘোষণা করছি। আমাকে দেখে আরও পাঁচজন হয়তো দশটা সিনেমার ঘোষণা করবে। আমি এটাই চাই, বাংলা চলচ্চিত্র আবারো ঘুরে দাঁড়াবে।

কিছুদিন আগেও দেশীয় পরিচালকদের সঙ্গে শাকিব খানের দ্বন্দ্ব ছিল চরমে। যে বদিউল আলম খোকন শাকিব খানের বিরুদ্ধে অ্যাকশনে গিয়েছিলেন সংগঠনের স্বার্থে, তিনিই এখন শাকিবের কাছের মানুষ। এ ছাড়াও শাকিবের শুরুর দিকের নির্মাতাদেরও শাকিব সম্মান করছেন গুরুত্ব দিচ্ছেন। যার ফলাফল এখন সামনে। শাকিব খানের নতুন চার ছবির ঘোষণায় চলচ্চিত্র সংশ্লিষ্টদের মধ্যে আনন্দের সুবাতাস বইছে।

সোনালীনিউজ/এমটিআই